More
    Homeকলকাতাআজ থেকে DA-র দাবিতে কর্মবিরতী সরকারি কর্মীদের

    আজ থেকে DA-র দাবিতে কর্মবিরতী সরকারি কর্মীদের

    Today Kolkata:-  আজ থেকে DA-র দাবিতে কর্মবিরতী সরকারি কর্মীদের। আজ থেকেই ৪৮ ঘণ্টার কর্মবিরতী শুরু করতে চলেছেন আন্দোলনকারী সরকারী কর্মীরা। বকেয়া ডিএ-র দাবিতে তাঁরা এই কর্মবিরতী পালন করবেন বলে জানিয়েছেন। এদিকে সরকারী কর্মীদের কাজে ফেরাতে মরিয়া নবান্ন। আগেই কড়া নির্দেশিকা জারি করা হয়েছে। আজ এবং আগামীকাল কাজ না করলে কর্মজীবন থেকে কাটা যাবে ১ দিন। আজ থেকে ডিএ-র দাবিতে সরকারি কর্মীদের ৪৮ ঘণ্টার কর্মবিরতী শুরু হচ্ছে।

     

    সব সরকারি দফতরেই কর্মীরা এই আন্দোলনে সামিল হবেন বলে জানিয়েছে সরকারি কর্মীদের যৌথ মঞ্চ। তার জেরে বন্ধ হয়ে যেতে পারে সরকারি পরিষেবা। সপ্তাহের প্রথম দিনে সরকারি পরিষেবা ব্যহত হওয়ার আশঙ্কা রয়েছে। কাজেই সপ্তাহের প্রথমে সরকারি দফতরে কোনও কাজ থাকলে আগে থেকে জেনে নিয়ে বাড়ি থেকে বেরোন নইলে ভোগান্তির শিকার হতে পারেন। অনেক দফতরের কাজই আজ ব্যাহত হতে পারে বলে মনে করা হচ্ছে। সরকারি পরিষেবা যাতে কোনও ভাবেই ব্যাহত না হয় তার জন্য আগেই কড়া নির্দেশিকা জারি করেছে নবান্ন। নবান্নের তরফ থেকে নির্দেশিকায় জানানো হয়েছে ২০ এবং ২১ তারিখ যাঁরা কাজে যোগ দেবেন না তাঁদের কর্মজীবন থেকে ১ দিন বাদ যাবে। এমনকী শোকজের মুখেও পড়তে হতে পারে তাঁদের।

    আরও পড়ুন – রাশিয়ার সঙ্গে বন্ধুত্বের ফায়দা ভারতের

    ১৭ তারিখের পরে আর কারোর ছুটি কোনও সরকারি দফতরে অনুমোদন করা হবে না বলে নির্দেশিকায় জানানো হয়েছে। সরকারি কর্মীদের এই আন্দোলনকে একেবারেই গুরুত্ব দিতে নারাজ রাজ্য সরকার। সামনেই মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা। কাজেই স্কুল সচল রাখতে মধ্যশিক্ষা পর্ষদ ইতিমধ্যেই নির্দেশিকা জারি করেছে। তাতে জানানো হয়েছে মাধ্যমিকের কথা মাথায় রেখে শিক্ষক-শিক্ষিকাদের স্কুলে আসতে হবে। ছুটি নেওয়া যাবে না। এমনকী ক্যাজুয়াল লিভও নেওয়া যাবে না। আগে থেকেই তার জন্য নির্দেশিকা দিয়ে দিয়েছে স্কুল শিক্ষা দফতর। এদিকে সরকারের কোনও প্রচেষ্টাই কাজে আসবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন আন্দোলনকারীরা। প্রকাশ্যে সরকারি নির্দেশিকা পুড়িয়ে বিক্ষোভ দেখিয়েছেন তাঁরা। DA-র দাবিতে

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments