More
    Homeজাতীয়আজ প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে বৈঠকে যোগী আদিত্যনাথ, মন্ত্রিসভায় রদবদল নিয়ে জল্পনা তুঙ্গে

    আজ প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে বৈঠকে যোগী আদিত্যনাথ, মন্ত্রিসভায় রদবদল নিয়ে জল্পনা তুঙ্গে

    গতকাল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করেছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সেই বৈঠকের পর আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকে বসলেন যোগী। মনে করা হচ্ছে, দিল্লিতে এই হাই প্রোফাইল বৈঠকগুলির পর উত্তরপ্রদেশের মন্ত্রিসভায় বেশ কিছু রদবদল আসতে পারে। যোগীর ক্যাবিনেটে সংযুক্ত হতে পারেন সদ্য কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া জিতিন প্রসাদ।

    জাতীয় রাজনীতিতে জোর চর্চার কারণ, যোগীর দিল্লি সফরের উদ্দেশ্য ঘিরে। বুধবার বিজেপিতে যোগ দিয়েছেন জিতিন প্রসাদ। উত্তর প্রদেশের ব্রাহ্মণ নেতা তিনি। তাঁর যোগদানের পরদিন কি জরুরি তলব করা হয় যোগী আদিত্যনাথকে। উল্লেখ্য, ২০২২ সালে উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচন। ২০১৭ সালে দুই তৃতীয়াংশ ভোট নিয়ে উত্তরপ্রদেশে ক্ষমতায় এলেও এর পর বেশ কয়েকটি উপনির্বাচনে হারতে হয় বিজেপিকে। পরে অবশ্য ২০১৯ সালের লোকসভা নির্বাচনে রাজ্যে ফের ভালো ফল করে বিজেপি। তবে ২০২১ সালের পঞ্চায়েতে ফের পিছিয়ে পড়ে গেরুয়া শিবির। এই আবহে রাজ্যের ১০ শতাংশ ব্রাহ্মণ ভোটের দিকে নজর দিচ্ছে বিজেপি।

    করোনা পরিস্থিতি ও আইনশৃঙ্খলা সংক্রান্ত সমস্যার কারণে উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথের বিরুদ্ধে তোপ দেগেছিল বিরোধীরা। তাই এখন থেকেই উত্তর প্রদেশের নির্বাচন নিয়ে বিজেপি কোমর বাঁধতে শুরু করেছে। ইতিমধ্যেই কেন্দ্রীয় নেতারা গিয়ে উত্তর প্রদেশ সরকারের মন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছেন।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments