More
    Homeরাজ্যআজ সমস্ত বিধিনিষেধ মেনেই ভক্তদের জন্য খুলল বেলুড় মঠের দরজা

    আজ সমস্ত বিধিনিষেধ মেনেই ভক্তদের জন্য খুলল বেলুড় মঠের দরজা

    করোনার জেরে বিধিনিষেধের জন্য এতদিন বন্ধ ছিল বেলুর মঠ। আজ সমস্ত বিধিনিষেধ মেনেই খুলে গেল বেলুর মঠ। ভক্তদের জন্যই আজ থেকে খোলা হল মঠ। তবে সবাইকে মানতে হবে করোনার বিধিনিষেধ। আজ থেকেই সকাল ৮টা থেকে ১১টা ও বিকেল ৪টে থেকে পৌনে ৬টা পর্যন্ত সাধারণ ভক্তদের জন্য খোলা থাকবে মঠের দরজা। করোনার ভ্যাকসিনের দুটি ডোজ ও আরটিপিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে মঠে প্রবেশের জন্য। সেই রিপোর্ট ৭২ ঘণ্টার বেশি পুরানো হলে চলবে না।

    আজ সমস্ত বিধিনিষেধ মেনেই ভক্তদের জন্য খুলল বেলুড় মঠের দরজা

    Read more-সকল শরণার্থী আফগানকেই আশ্রয় দেওয়া হবে ভারতে, ক্যাবিনেট বৈঠকে জানালেন মোদী

    করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই বেলুড় মঠের দরজা বন্ধ করে দেওয়া হয় সাধারণ ভক্তদের জন্য। গত ফেব্রুয়ারি মাসে একাধিক সন্ন্যাসী করোনায় আক্রান্ত হন। তখনও দীর্ঘদিন বন্ধ রাখা হয় মঠের দরজা। চলতি বছরে এপ্রিল মাসের দরজা বন্ধের পর দীর্ঘদন ভক্তদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি ছিল। তবে গুরুপূর্ণিমা উপলক্ষ্যে গত ২৪ জুলাই মঠের দরজা খোলা হয় ভক্তদের জন্য, তাও বিধিনিষেধ মেনেই। সারদা মা, রামকৃষ্ণদেব ও বিবেকানন্দের বাণীও পাঠ করা হয় মঠে। খাওয়া দাওয়া ও নানান রীতি হলেও সবেতেই অংশগ্রহণে ভক্তদের নিষেধাজ্ঞা ছিল। বজায় ছিল শারীরিক দূরত্বটা, সবটাই করোনার সংক্রমণের কথা মাথায় রেখেই।

    Read more-T20 World Cup 2021: ঘোষিত হল টি-২০ বিশ্বকাপের সূচি, দেখুন একনজরে

    গুরুপূর্ণিমায় মঠের দরজা খুললেও গুরুদের দর্শন পায়নি ভক্তরা। করোনার জন্য জনমানসে আসতে দেওয়া হয়নি প্রেসিডেন্ট মহারাজ ও ভাইস প্রেসিডেন্ট মহারাজকে। তবে রাজ্যে এখন বিধিনিষেধে একাধিক ছাড় থাকায় আজ থেকেই সমস্ত নিয়ম মেনেই খোলা হল বেলুড় মঠের দরজা।

    Read more-পেগাসাস মামলায় কেন্দ্রকে নোটিশ জারি করল সুপ্রিম কোর্ট

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments