More
    Homeজাতীয়'আত্মনির্ভর ভারতের আত্মনির্ভর নারী'! ১০ হাজার মহিলাদের দ্বারা পরিচালিত ওলা ই-স্কুটারের কারখানা

    ‘আত্মনির্ভর ভারতের আত্মনির্ভর নারী’! ১০ হাজার মহিলাদের দ্বারা পরিচালিত ওলা ই-স্কুটারের কারখানা

    শুধুমাত্র মহিলাদের দ্বারা পরিচালিত বিশ্বের সবথেকে বড় কারখানা চালু করেছে ওলা। এই কারখানায় ওলার ইলেক্ট্রিক স্কুটার উত্পাদিত হবে। এই কারখানায় মোট ১০ হাজার মহিলা কাজ করবেন। সোমবার এই বিষয়ে জানান ওলা ইলেক্ট্রিক সিইও ভবিশ আগরওয়াল। এই কারখানাটি তামিলনাড়ুতে অবস্থিত।

    ‘আত্মনির্ভর ভারতের আত্মনির্ভর নারী’! ১০ হাজার মহিলাদের দ্বারা পরিচালিত ওলা ই-স্কুটারের কারখানা

    Read more-এবার ডিজিটাল হেলথ মিশনের অধীনে প্রত্যেক ব্যক্তির জন্য Unique Health Card! বিস্তারিত একনজরে..

    সংশ্লিষ্ট কারখানাটি পূর্ণ ক্ষমতায় উত্পাদন শুরু করলে বছরে ২০ লক্ষ করে স্কুটার উত্পাদিত হবে। ভারতীয় বাজারের চাহিদা মিটিয়ে আন্তর্জাতিক চাহিদা মেটানোর দিকে নজর দেবে ওলা। বিশেষ করে আমেরিকার বাজারের দিকে নজর দিয়েছে ওলা।

    Read more-অবশেষে আদালতে দাঁড়িয়ে ক্ষমা চাইলেন পর্ষদ সভাপতি, নিয়োগের নির্দেশ হাইকোর্টের

    এই কারখানা নিয়ে ওলা ইলেক্ট্রিক সিইও ভবিশ আগরওয়াল টুইট করে লেখেন, ‘আত্মনির্ভর ভারতের প্রয়োজন আত্মনির্ভর নারী! আমি গর্বের সঙ্গে জানাতে চাই যে ওলা ফিউচারফ্যাক্টরি পুরোপুরি মহিলাদের দ্বারা পরিচালিত হবে। ১০ হাজারার প্লাস কর্মী কাজ করবেন এখানে। এটা বিশ্বের সবথেকে বড় মহিলাদের দ্বারা পরিচালিত কারখানা হবে।’

    Read More-পুজোর আগে সুখবর! আগামী বুধবার থেকে ফের বাড়ছে মেট্রো

    তিনি এই বিষয়ে আরও বলেন, ‘আমরা মহিলাদের মূল উৎপাদনে দক্ষ করে তুলতে প্রশিক্ষণ দিয়েছি। এই লক্ষ্যে উল্লেখযোগ্যভাবে বিনিয়োগ করেছি আমরা। এবং মহিলারা ওলা ফিউচারফ্যাক্টরিতে নির্মিত প্রতিটি যানবাহনের পুরো উৎপাদনের জন্য দায়িত্বে থাকবেন।’ তালিমনাড়ুতে ই-স্কুটার কারখানা গড়তে ২৪০০ কোটি টাকা বিনিয়োগ করে ওলা। এই কারখানাটি আর কয়েকদিনের মধ্যে পুরোপুরি তৈরি হয়ে যাবে বলে জানা গিয়েছে। বর্তমানে কারখানার প্রথম পর্যায়ের কাজ শুরু হয়েছে।

    Read more-ভবানীপুর উপনির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন প্রিয়াঙ্কা টিবরেওয়াল

    গত ১৫ অগস্ট ভারতীয় বাজারে এসওয়ান এবং এসওয়ান প্রো এনেছে ওলা ইলেকট্রিক। দেশের বিভিন্ন প্রান্তে ভর্তুকির কারণে বিভিন্ন রাজ্যে সেই স্কুটারের দাম ভিন্ন পড়ছে। ১০ টি রঙে মিলবে ওলার ইলেকট্রিক স্কুটার। সংস্থার তরফে জানানো হয়েছে, ছ’ঘণ্টায় চার্জ হয়ে যাবে। ওলা এসওয়ান প্রো স্কুটার পুরো চার্জে ১৮১ কিলোমিটার যেতে পারবে। অন্যদিকে, পুরো চার্জে ওলা এসওয়ান স্কুটার ছুটতে পারবে প্রায় ১২০ কিলোমিটার।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments