More
    Homeপশ্চিমবঙ্গআফগানিস্তানে আটকে থাকতে পারেন রাজ্যের মানুষ, খোঁজ নিতে জেলাশাসকদের নির্দেশ মমতার

    আফগানিস্তানে আটকে থাকতে পারেন রাজ্যের মানুষ, খোঁজ নিতে জেলাশাসকদের নির্দেশ মমতার

    আফগানিস্তান দখল করেছে তালিবানরা। তাতে সেখানে অস্থির পরিস্থিতি তৈরি হয়েছে। এমন অবস্থা হয়েছে যে নিজের একরত্তি সন্তানকে ফেলে বাবা–মা জীবন বাঁচাতে পালিয়েছেন। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় দেখেছে গোটা বিশ্ব। তারপর বায়ুসেনার সি–১৭ বিমানে করে এদেশে ফিরিয়ে আনা হয়েছে সরকারি আধিকারিকদের এবং কিছু ভারতীয়দের। কিন্তু বাংলার যদি কেউ আটকে পড়ে থাকেন?‌ এমন কী কেউ আফগানিস্তানে আটকে আছেন? এই প্রশ্ন তুলে খোঁজ নিতে জেলাশাসকদের নির্দেশ দিয়েছে নবান্ন। খোঁজ নিয়ে যদি দেখা যায়, তেমন কারও খোঁজ মিললে, তার ঠিকানা, ফোন নম্বর–সহ বিস্তারিত তথ্য জানাতে হবে সরকারকে।

    আফগানিস্তানে আটকে থাকতে পারেন রাজ্যের মানুষ, খোঁজ নিতে জেলাশাসকদের নির্দেশ মমতার

    Read more-ফের শহরে গ্রেফতার ‘ভুয়ো’ পুলিশ অফিসার, পরিচয়পত্র দেখাতেই পর্দাফাঁস

    সূত্রের খবর, আফগানিস্তানে এই অস্থির পরিস্থিতি তৈরি হতেই বাংলার মানুষ আটকে আছেন কিনা তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি নবান্নের কর্তাদের কাছে সেই উদ্বেগ প্রকাশ করে খোঁজ নেওয়ার নির্দেশ দেন। বাংলার মানুষ যাতে ওই দেশে বিপদের সম্মুখীণ না হন তা দেখতেও বলা হয়েছে। এমনকী তিনি বাড়ি ফিরে গিয়েও ঘন ঘন খোঁজ নিয়েছেন। তারপরই তিনি এভাবে খোঁজ নেওয়ার নির্দেশ দেন।

    Read more-নিম্নচাপের জের, রাজ্যের একাধিক জেলায় বজ্রবিদ্যুত্‍ সহ বৃষ্টি, ভাসবে উত্তরবঙ্গ

    উল্লেখ্য, আফগানিস্তানে মার্কিন সেনা সরে যেতেই রাজধানী কাবুল–সহ গোটা দেশের দখল নিয়েছে জঙ্গিরা। আতঙ্কে ঘর–বাড়ি ছেড়ে পালাচ্ছেন মানুষজন। বিমানে ঝুলতে ঝুলতে দেশ ছাড়ার চেষ্টা করেছেন অনেকে। তাতে পাঁচজন মারা গিয়েছেন বলে খবর। সেই ঘটনা প্রত্যক্ষ করে হতবাক গোটা বিশ্ব। দেশ ছাড়তে চাইছেন বিপুল পরিমাণ মানুষ।

    Read More-সকল শরণার্থী আফগানকেই আশ্রয় দেওয়া হবে ভারতে, ক্যাবিনেট বৈঠকে জানালেন মোদী

    ইতিমধ্যেই আফগানিস্তান থেকে বায়ুসেনার বিমানে দেশে ফিরেছেন ভারতের ১২০ জন আধিকারিক। জানা গিয়েছে, কর্মসূত্রে আফগানিস্তানে থাকতে পারেন অনেকে। এই কথা ভেবে কেউ আটকে পড়েছেন কিনা, তা সংশ্লিষ্ট রাজ্যের সরকারের কাছে জানতে চেয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকও। যদি এমন কোনও তথ্য পাওয়া যায় তাহলে তাঁদের ফিরিয়ে আনার ব্যবস্থা করা হবে। তাই নবান্ন থেকে জেলাশাসকদের খোঁজখবর নেওয়ার নির্দেশ দেওয়া হল।

    Read more-আজ সমস্ত বিধিনিষেধ মেনেই ভক্তদের জন্য খুলল বেলুড় মঠের দরজা

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments