More
    Homeখবরআবারও লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ, এক দিনে আক্রান্ত ১০০০

    আবারও লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ, এক দিনে আক্রান্ত ১০০০

    Today Kolkata:-   আবারও লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ, এক দিনে আক্রান্ত ১০০০।  হঠাৎ করোনার বাড়বৃদ্ধিতে সক্রিয়ের সংখ্যা বেড়ে ৬ হাজারের গণ্ডি ছুঁয়েছে প্রায়। সক্রিয়ের হার মোট মামলার ০.০১ শতাংশ। আর করোনামুক্তের হার দাঁড়িয়েছে ৯৮.৮ শতাংশ। রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের যে তথ্য সামনে এসেছে, সেই তথ্য অনুসারে ভারতে এদিন সংক্রমণের সংখ্যা ১২৯ দিন পর হাজার ছাড়াল। এর আগে ১২৯ দিন একসঙ্গে হাজার জনের সংক্রমণ হয়নি। সেই নিরিখে এক দিনে এই বিপুল সংখ্যক সংক্রমণ বৃদ্ধি পেয়েছে ১৯ মার্চ, যা ফের করোনা ভীতি ছড়ানোর পক্ষে যথেষ্ট। করোনা সক্রিয়ের সংখ্যা বেড়ে ফের ছ-হাজারের কাছে পৌঁছে গিয়েছে। দেশে করোনা সক্রিয়ের সংখ্যা বর্তমানে ৫৯১৫।

     

    ২৪ ঘন্টা দেশে মোট ১০৭১টি নতুন সংক্রমণ রিপোর্ট করা হয়েছে। শুধু সংক্রমণই নয়, করোনা ফের প্রাণ কেড়েছে। তিনজনের মৃত্যু হয়েছে করোনায়। এই তিন মৃত্যুর সঙ্গে সঙ্গে মৃতের সংখ্যা বেড়ে ৫,৩০,৮০২ হয়েছে। রাজস্থান, মহারাষ্ট্রে ও কেরালায় এক জন করে প্রাণ হারিয়েছেন করোনা সংক্রমিত হয়েছে। দেশের স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে, সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৪৬ লক্ষ ৯৫ হাজার ৪২০। করোনা থেকে মুক্ত হয়েছেন ৯৮.৮ শতাংশ মানুষ, সংখ্যার বিচারের তা হল ৪ কোটি ৪১ লক্ষ ৫৮ হাজার ৭০৩। মৃত্যুর হার রেকর্ড করা হয়েছে ১.১৯ শতাংশ।

     

    ভারতের স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট অনুসারে, দেশব্যাপী করোনভাইরাস টিকাদান অভিযানের অধীনে এখন পর্যন্ত দেশে ২২০.৬৫ কোটি ডোজ কোভিড ভ্যাকসিন দেওয়া হয়েছে। তারপর করোনা মুক্ত ঘোষণার পরও করোনা হঠাৎ বাড়বৃ্দ্ধি ফরে ভয়ের কারকণ হয়ে দাঁড়িয়েছে দেশের কাছে। সম্প্রতি অ্যাডিনো ভাইরাস ও এইচ৩এন২ ভাইরাসও দাপিয়ে বেড়াতে শুরু করেছে ভারতে।

    Sujay Bhadra “কারোও কাছ থেকে কোন টাকা পয়সা নেননি” – তাপস – কুন্তলের অভিযোগ খারিজ কালীঘাটের কাকুর সুজয় ভদ্রর।

    তার জেরে ইনফ্লুয়েঞ্জার প্রবণতা বেড়েছে। তার মধ্যে করোনার এই হঠাৎ বৃদ্ধি। ফলে আবহারও পরিবর্তনের সময়ে দেশের স্বাস্থ্যমন্ত্রক আবার চ্যালেঞ্জের মুখে পড়তে চলেছে। ইতিমধ্যেই স্বাস্থ্যবিধি লাগু করা হয়েছে দেশে।

    ফের মাস্ক পরা বাধ্যতামূলক করা হচ্ছে। একইসঙ্গে দূরত্ববিধি মেনে চলার আর্জিও জানানো হয়েছে। আবারও লাফিয়ে

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments