More
    Homeখেলাইংল্যান্ডকে হারিয়ে ভারত বিশ্বজয়ী

    ইংল্যান্ডকে হারিয়ে ভারত বিশ্বজয়ী

    ইংল্যান্ডকে হারিয়ে ভারত বিশ্বজয়ী

    শনিবার, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে, মুখোমুখি হয়, ভারতের অনূর্ধ্ব-১৯ ও ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৯ দল। আর এই ফাইনালে ইংল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে আবারো বিশ্বজয় করল ভারতের অনূর্ধ্ব-১৯ দল। ইংল্যান্ডকে হারিয়ে যশ ঢুলের দল ইতিহাস তৈরি করলো। এই নিয়ে ভারতের অনূর্ধ্ব-১৯ দল মোট পঞ্চমবার বিশ্বকাপের ট্রফি জয় করলো।

    Read more:-বেলদা থানার বাসুটিয়া গ্রামে অস্বাভাবিক মৃত্যু এক গৃহবধুর

    এই আগে ভারত এর তরুণ দল ২০০০, ২০০৮, ২০১২ ও ২০১৮ সালে অনূর্ধ্ব – ১৯ বিশ্বকাপ জয় করেছে। দুরন্ত খেলে ভারতের তরুণ দল এই কৃতিত্ব অর্জন করেছে। ফাইনালে ভারতের রবি ও রাজ দাপুটে খেলা দেখায়।

    এই ফাইনালে ইংল্যান্ড টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। কিন্তু পরে দেখা গেলো ক্যাপ্টেন টম প্রেস্ট এর সিদ্ধান্ত ঘুরে গিয়ে বুমেরাং হয়ে যায়। ইংল্যান্ড ৪৪.৫ ওভারে অলআউট হয়ে সংগ্রহ করে ১৮৯ রান। প্রথমে ব্যাট করে ইংল্যান্ডের শুরুটা মোটেই ভালো হয়নি। নিয়মিত সময়ের অন্তরালে ভারতের বোলাররা তাদের উইকেটের পতন ঘটাতে থাকেন। জর্জে থমাস ২৭ রান করে আউট হন। জ্যাকব বেথেল (২ রান) ও ক্যাপ্টেন টম প্রেস্ট (০ রান) ফাইনালে ব্যর্থ হয়।

    ইংল্যান্ডের হয়ে জেমস রিউ এর ব্যাটিং প্রতিভার জন্যই এই ইনিংসে ইংল্যান্ড স্কোর বোর্ডে একটা লড়াকু স্কোর করতে পারে। জেমস রিউ, এই ম্যাচে ১১৬ বলে ৯৫ রানের একটি মূল্যবান ইনিংস খেলেন। জেমস রিউ এর এই ইনিংস ১২ টি বাউন্ডারি দিয়ে সাজানো। জেমস সেলিস ৩৪ রানের একটি অপরাজিত ইনিংস খেলেন।

    ভারতের তরুণ বোলিং বাহিনী দুরন্ত খেলেছে এই ফাইনালে। ভারতের রাজ অঙ্গদ বাওয়া বল হাতে দুরন্ত এই ম্যাচে। রাজ, ৯.৫ ওভার বল করে ৩১ রান দিয়ে ৫ জন ইংলিশ ব্যাটারদের আউট করেন। অন্যদিকে বাংলার রবি কুমার শুরুতেই ধস নামায় ইংল্যান্ডের ইনিংসে। রবি কুমার এই ম্যাচে ৯ ওভার বল করে ৩৪ রান দিয়ে তুলে নেয় ৪ টি উইকেট। এই ম্যাচে স্বপ্নের ছন্দে ছিলেন রবি। কুশল তাম্বে ১ টি উইকেট নেয়।

    জবাবে ব্যাট করতে নেমে ভারত এর শুরুটাও ভালো হয়নি। দ্বিতীয় বলেই অঙ্গকৃষ রঘুবংশী আউট হয়ে যায়। এরপর হর্নুর সিংহ ও শেখ রশিদ ইনিংস এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু বেশিক্ষন নিজেকে ক্রিজে রাখতে পারেননি হর্নুর সিংহ। অবশেষে ভারতের ইনিংসের দায়িত্ব এসে পড়ে যশ ও রশিদ এর উপর। এই ম্যাচেও দুই ব্যাটসম্যান ভালো ইনিংস গড়ছিলেন, কিন্তু বেশি বড়ো ইনিংস গড়তে ব্যর্থ হয়। রশিদ ৫০ রান করে তুলে মারতে গিয়ে ক্যাচ আউট হন। তার কিছুক্ষন পরেই আউট হয়ে যায় ক্যাপ্টেন ঢুল।

    এরপর ভারতের জয়কে সুনিশ্চিত করেন নিশান্ত সিন্ধু ও রাজ। এই দুটি ব্যাটসম্যান পঞ্চম উইকেটের জন্য ৬৭ রানের গুরুত্বপূর্ণ পার্টনারশিপ গড়ে তোলেন। নিশান্ত সিন্ধু এই ম্যাচে দায়িত্ব নিয়ে ভারতকে জয়ের পথে নিয়ে যায়। নিশান্ত অপরাজিত ৫০ রানের ইনিংস খেলেন। অন্যদিকে তাকে যোগ্য সাথ দিয়ে গেছেন রাজ অঙ্গদ বাওয়া। রাজ, এই ইনিংসে ৩৫ রান করেন। ভারত ৪৭.৪ ওভার ব্যাট করে ৬ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৯৫ রান তুলে নেয় আর এই ম্যাচটিকে ৪ উইকেটে জিতে নেয়।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments