More
    Homeআন্তর্জাতিকইউক্রেনের পাশে মার্কিন যুক্তরাষ্ট্র , ইউক্রেনকে ১৮৫ কোটি মার্কিন ডলারের সাহায্য ,...

    ইউক্রেনের পাশে মার্কিন যুক্তরাষ্ট্র , ইউক্রেনকে ১৮৫ কোটি মার্কিন ডলারের সাহায্য , ঘোষণা জো বাইডেনের।

    Today Kolkata:- মার্কিন যুক্তরাষ্ট্র সফরে ইউক্রেন প্রেসিডেন্ট (Ukrain President) ভলোদিমির জেলেনস্কি। যুদ্ধের আবহে এই প্রথম বিদেশ সফরে ইউক্রেন প্রেসিডেন্ট। মার্কিন যুক্তরাষ্ট্রে গিয়ে হোয়াইট হাউজে (White House) প্রেসিডেন্ট জো বাইডেনের (Joe Biden) সঙ্গে বৈঠক করেন ইউক্রেনের প্রেসিডেন্ট।

    ইউক্রেন-রাশিয়া যুদ্ধ শুরু হওয়ার পর কাটতে চলেছে প্রায় এক বছর।হ্যান্ডশেক ও ছবি তোলার মাধ্যমে জলেনস্কিকে স্বাগত জানান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden) ও ফার্স্ট লেডি জিল বাইডেন। দীর্ঘ সময় নানা ইস্যুতে কথা হয় দুই রাষ্ট্রনায়কের। ওভাল অফিসে প্রায় দু’ঘণ্টাব্যাপী তাঁরা বৈঠক করেন। রাশিয়ার (Rasaia) বিরুদ্ধে ইউক্রেনের যুদ্ধ-প্রতিরোধে মার্কিন দেশ পাশে রয়েছে বলে বার্তা দিয়েছেন প্রেসিডেন্ট জো বাইডেন।

    যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক সাহায্য সংস্থা ইউএসএআইডির মাধ্যম ৩৭ কোটি মার্কিন ডলার ত্রাণ সহায়তা পাঠনোর কথাও বলেছেন তিনি। গোলা , ট্যাংক ও রকেট লঞ্চার পাঠানো হবে মার্কিন যুক্তরাষ্ট্রের (America) তরফে। অস্ত্র , অর্থ সব দিক থেকেই ইউক্রেনকে সাহায্য করছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের (Joe Biden) প্রশাসন। সব মিলিয়ে যুক্তরাষ্ট্রের কাছ থেকে ১৮৫ কোটি মার্কিন ডলারের সাহায্য পাচ্ছে ইউক্রেন (Ukrain)।

    ইউক্রেনের পাশে মার্কিন যুক্তরাষ্ট্র , ইউক্রেনকে ১৮৫ কোটি মার্কিন ডলারের সাহায্য , ঘোষণা জো বাইডেনের।

    করোনায় কাঁপতে চলেছে দেশ? রাহুল গান্ধীকে ‘ভারত জোড়ো যাত্রা’ বাতিলের পরামর্শ কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী।

    প্রধানমন্ত্রী আবাস যোজনায় রাজ্যের দুর্নীতির বিরুদ্ধে সরব, ইঞ্চিতে ইঞ্চিতে বুঝে নেওয়ার হুঁশিয়ারি শুভেন্দুর।

    শুক্রবার পর্যন্ত শীতকালীন অধিবেশন , সংসদে কেন্দ্রীয় সরকারকে চেপে ধরতে মরিয়া তৃণমূল কংগ্রেস।

    Flim Festival ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চে আজ চাঁদের হাট! থাকছেন অমিতাভ-শাহরুখ-অরিজিৎ-সৌরভরা।

    MORE NEWS – হাইকোর্টের নির্দেশে তিন সপ্তাহের রক্ষাকবচ, কম্বল কাণ্ডে স্বস্তিতে জিতেন্দ্র পত্মী চৈতালি।

    আসানসোলে কম্বল বিতরণ অনুষ্ঠানে হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে তিনজনের মৃত্যুর ঘটনায় আপাতত স্বস্তিতে আয়োজক চৈতালি তিওয়ারি। হাই কোর্ট থেকে তিনি রক্ষাকবচ পেলেন তিন সপ্তাহের জন্য। এর মধ্যে আগাম জামিনের আবেদন করতে পারবেন চৈতালি। এমনই জানিয়েছেন হাই কোর্টের বিচারপতি জয় সেনগুপ্ত। তবে ঘটনার তদন্তে চৈতালিদেবীকে সহযোগিতা করতেই হবে বলেও বিচারপতি জানিয়েছেন। বিচারপতি জয় সেনগুপ্ত বলেন, ”তদন্ত না করার নির্দেশই বা কীভাবে চাইতে পারেন ? এফআইআর যিনি করেছেন, তিনি ছিলেন না। তদন্ত চলতে দিতে হবে। নোটিসের উপর স্থগিতাদেশ কেন দেওয়া হবে? সঠিক বেঞ্চে যান।” CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments