More
    Homeখবরউত্তরপ্রদেশ শীঘ্রই ভারতের বৃহত্তম অর্থনীতিতে পরিণত হবে, যোগী

    উত্তরপ্রদেশ শীঘ্রই ভারতের বৃহত্তম অর্থনীতিতে পরিণত হবে, যোগী

    Today Kolkata:-  উত্তরপ্রদেশ শীঘ্রই ভারতের বৃহত্তম অর্থনীতিতে পরিণত হবে, যোগী । নিজের নির্বাচনী ক্ষেত্র গোরক্ষপুরের সমাবেশে ভাষণ দেওয়ার সময় মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, উত্তরপ্রদেশের ৭৫টি জেলায় কিছু বিনিয়োগ কর্মসূচি রয়েছে। এই বিনিয়োগগুলি দেখায় যে উত্তরপ্রদেশের অর্থনীতির ক্ষেত্রে সবথেকে বড় উত্তরণ ঘটতে চলেছে।

     

    সেদিন আর বেশি বাকি নেই, যেদিন উত্তরপ্রদেশের দেশের সবথেকে বড় অর্থনীতি হয়ে উঠবে। যোগী আদিত্যনাথ চাইছেন উত্তরপ্রদেশের অর্থনীতিকে দেশের শীর্ষস্থানে নিয়ে যেতে। সে জন্য উত্তরপ্রদেশের যোগী সরকার লক্ষ্যমাত্রা ধার্য করেছে। খুব সম্প্রতি ১ ট্রিলিয়ন ডলার অর্থনীতির রাজ্যে পরিণত হওয়ার পরিকল্পনা নিয়েছেন তিনি। আগামী ৪ বছরেই উত্তরপ্রদেশকে ১ ট্রিলিয়ন ডলার অর্থনীতিতে পরিণত করার লক্ষ্য তাঁর।

     

    ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশকে ১০ ট্রিলিয়ন ডলারের অর্থনীতিতে পরিণত করার প্রয়াস নিয়েছেন। তাঁর লক্ষ্য পূরণে দেশের সবথেকে জনবহুল রাজ্য উত্তরপ্রদেশও সমান্তরাল লক্ষ্যমাত্রা নিয়ে এগোচ্ছে। প্রধানমন্ত্রী মোদীর সংকল্প পূরণ করতে দৃঢ়প্রতিজ্ঞ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনিও তাঁর ১ ট্রিলিয়ন অর্থনীতির রাজ্যে পরিণচত হওয়ার পরিকল্পনা নিয়ে এগোচ্ছেন।

     

    যোগী আদিত্যনাথ এই লক্ষ্যপূরণে মোদীকে অনুসরণ করে এগোচ্ছেন। জোর দিচ্ছেন দেশজ উৎপাদনে। বেছে নিয়েছেন সামগ্রিক উন্নয়নের পথ। সেজন্য রাজ্যে উন্নয়নের কর্মযজ্ঞে মেতে উঠতে চাইছেন যোগী। দেশীয় ও বৈশ্বিক বিনিয়োগকারীদের ডেকে এনে বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগ ঘটাতে চাইছেন তিনি। তারই একটা উদাহারণ এই গোরক্ষপুর অঙ্কুর উদ্যোগ লিমিটেড ইন্টিগ্রেটেড স্টিল প্ল্যান্ট।

    আরও পড়ুন – দেব-বনি-সোহম থেকে মিমি-প্রিয়াঙ্কা-সায়নী! প্রমাণ মিলছে শান্তনুর ঘনিষ্ঠ যোগাযোগের সপক্ষে

    উল্লেখ্য, নিজের নির্বাচনী ক্ষেত্র গোরক্ষপুরের সমাবেশে ভাষণ দেওয়ার সময় মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, উত্তরপ্রদেশের ৭৫টি জেলায় কিছু বিনিয়োগ কর্মসূচি রয়েছে। এই বিনিয়োগগুলি দেখায় যে উত্তরপ্রদেশের অর্থনীতির ক্ষেত্রে সবথেকে বড় উত্তরণ ঘটতে চলেছে।

     

    সেদিন আর বেশি বাকি নেই, যেদিন উত্তরপ্রদেশের দেশের সবথেকে বড় অর্থনীতি হয়ে উঠবে। যোগী আদিত্যনাথ চাইছেন উত্তরপ্রদেশের অর্থনীতিকে দেশের শীর্ষস্থানে নিয়ে যেতে। সে জন্য উত্তরপ্রদেশের যোগী সরকার লক্ষ্যমাত্রা ধার্য করেছে। খুব সম্প্রতি ১ ট্রিলিয়ন ডলার অর্থনীতির রাজ্যে পরিণত হওয়ার পরিকল্পনা নিয়েছেন তিনি। আগামী ৪ বছরেই উত্তরপ্রদেশকে ১ ট্রিলিয়ন ডলার অর্থনীতিতে পরিণত করার লক্ষ্য তাঁর। উত্তরপ্রদেশ শীঘ্রই

     

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments