More
    Homeজাতীয়এবার গরুদের জন্যও অ্যাম্বুলেন্স পরিষেবার ব্যবস্থা করছে যোগীর সরকার

    এবার গরুদের জন্যও অ্যাম্বুলেন্স পরিষেবার ব্যবস্থা করছে যোগীর সরকার

    আগামী বছর মহা গুরুত্বপূর্ণ বিধানসভা নির্বাচন উত্তরপ্রদেশে। সরকার টিকিয়ে রাখতে যথাসম্ভব জনমুখী ঘোষণা করছে যোগী আদিত্যনাথের সরকার। এবার গরুদের জন্যও হল নয়া ঘোষণা। গরুদের জন্য এবার অ্যাম্বুলেন্স পরিষেবার ব্যবস্থা করছে যোগীর সরকার। রবিবার এই কথা জানালেন পশুপালন, মত্‍স্যসম্পদ এবং দুগ্ধশিল্প দপ্তরের মন্ত্রী লক্ষ্মীনারায়ণ চৌধরি।ডিসেম্বর মাস থেকেই চালু হয়ে যাবে গবাদি পশুদের জন্য অ্যাম্বুলেন্স পরিষেবা।

    এবার গরুদের জন্যও অ্যাম্বুলেন্স পরিষেবার ব্যবস্থা করছে যোগীর সরকার

    Read More-আজই চণ্ডীগড়ে বসছে রাজকুমার-পত্রলেখার রাজকীয় বিয়ের আসর!

    উত্তরপ্রদেশের মন্ত্রীটি জানালেন, সারা ভারতে এই প্রথমবার এমন কোনও পরিষেবা চালু হতে চলেছে। যাঁরা গবাদি পশু পালন করেন, ২৪ ঘণ্টা এই পরিষেবার সুবিধা নিতে পারবেন। রাজ্যে এখনই এ কাজে নামতে তৈরি ৫১৫টি অ্যাম্বুলেন্স। পশুপালককে স্রেফ ১১২ নম্বরে ফোন করে খবর দিতে হবে। তাতেই আধঘন্টার মধ্যে চলে আসবে অ্যাম্বুলেন্স। তাতে চেপে দুই সহকারীকে নিয়ে আসবেন এক পশু চিকিত্‍সক। অসুস্থ গবাদি পশুর চিকিত্‍সা করা যাবে দ্রুত। এই পরিষেবা নিয়ে কোনও অভিযোগ থাকলে তাও দায়ের করা যাবে। এর জন্য খোলা হচ্ছে একটি কল-সেন্টার।

    Read More-নন্দীগ্রাম মামলায় শুভেন্দু অধিকারীকে সময় বেঁধে দিল কলকাতা হাইকোর্ট

    গবাদি পশু কিংবা গোমাতা নিয়ে বরাবরই যত্নবান উত্তরপ্রদেশ সরকার। রাজ্যের মুখ্যমন্ত্রী বিশেষভাবে এদিকে দৃষ্টি দেন। উত্তরপ্রদেশেই যে প্রথম গরুর জন্য অ্যাম্বুলেন্স পরিষেবা চালু হবে তাতে আর আশ্চর্য কী?

    RELATED ARTICLES

    1 COMMENT

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments