More
    Homeপশ্চিমবঙ্গএবার থেকে ৬০ শতাংশ নম্বর পেলেই বিবেকানন্দ স্কলারশিপ পাবে পড়ুয়ারা, ঘোষণা মমতা...

    এবার থেকে ৬০ শতাংশ নম্বর পেলেই বিবেকানন্দ স্কলারশিপ পাবে পড়ুয়ারা, ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

    স্বামী বিবেকানন্দ বৃত্তির জন্য যোগ্যতামান কমানোর ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের কৃতী ছাত্রছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠানে একথা ঘোষণা করেন তিনি। এবার থেকে ৭৫ শতাংশের বদলে ৬০ শতাংশ নম্বর পেলেই বৃত্তি মিলবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

    এবার থেকে ৬০ শতাংশ নম্বর পেলেই বিবেকানন্দ স্কলারশিপ পাবে পড়ুয়ারা, ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

    Read more-কলকাতায় জামতাড়া গ্যাংয়ের বিরুদ্ধে তল্লাশি অভিযান, প্রচুর মোবাইল, সিম, ল্যাপটপ-সহ গ্রেফতার ১৬

    রাজ্যে উচ্চশিক্ষা ও কারিগরি শিক্ষার জন্য স্বামী বিবেকানন্দ বৃত্তি প্রদান করে থাকে রাজ্য সরকার। স্নাতক স্তরে বৃত্তি পেতে গেলে এতদিন উচ্চ মাধ্যমিকে ন্যূনতম ৭৫ শতাংশ নম্বর পাওয়া বাধ্যতামূলক ছিল। একই নিয়ম ছিল পলিটেকনিক পড়ুয়াদের জন্যও। তাঁদের যোগ্যতামান নির্ণায়ক পরীক্ষায় ৭৫ শতাংশ পেতে হতো।

    Read more-Bihar Police Constable Arrested: সোশ্যাল মিডিয়ায় মহিলা সহকর্মীর অর্ধনগ্ন ছবি আপলোড, গ্রেপ্তার পুলিশ কনস্টেবল

    বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের কৃতীদের সংবর্ধনা অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ঘোষণা করেন। এবার থেকে ৬০ শতাংশ নম্বর পেলেই মিলবে বৃত্তি। ফলে উপকৃত হবেন আরও বেশি সংখ্যক পড়ুয়া। এদিনের অনুষ্ঠান হয় ভার্চুয়াল মাধ্যমে। অনুষ্ঠানে হাজির ছিলেন প্রায় ১৭০০ পড়ুয়া। তাদের প্রত্যেককে ল্যাপটপ দেওয়া হবে বলে জানান মমতা। স্বামী বিবেকানন্দ বৃত্তিতে মেধাবী ছাত্রছাত্রীদের মাসে ১০০০ – ৮০০০ টাকা পর্যন্ত ভাতা দেয় সরকার।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments