More
    Homeখবরএবার ধেয়ে আসছে ঘূর্ণিঝড় মান্দাস! কতটা প্রভাব পড়বে বঙ্গে? 

    এবার ধেয়ে আসছে ঘূর্ণিঝড় মান্দাস! কতটা প্রভাব পড়বে বঙ্গে? 

    Today Kolkata:- ঘূর্ণিঝড় সিত্রাং-এর পর এবার শক্তি সঞ্চয় করে ধেয়ে আসছে ‘মান্দাস’। বঙ্গোপসাগরে তৈরি ঘূর্ণাবর্ত ইতিমধ্যেই নিম্নচাপে পরিণত হয়েছে। বৃহস্পতিবারের মধ্যে তা আরও গভীর নিম্নচাপে পরিণত হবে। পূর্বাভাসে এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর। তামিলনাড়ু ও পুদুচেরি উপকূলে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় মান্দাস। সেই সময় ৯০ থেকে ১০০ কিলোমিটার গতিতে আছড়ে পড়তে পারে। বাংলায় সরাসরি এর প্রভাব পড়বে না। তবে এর পরোক্ষ প্রভাব পড়তে পারে বাংলায়। জলীয় বাষ্প ঢুকে আংশিক মেঘলা আকাশের সম্ভাবনা রয়েছে।জানা গিয়েছে, ঘূর্ণিঝড় মান্দাসের নামকরণ করেছে সংযুক্ত আরব আমিরশাহী। আরবি ভাষায় এর অর্থ ভেলা।

    আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে এই নিম্নচাপ তৈরির প্রবল সম্ভাবনা। দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে বুধবার রাতে অথবা বৃহস্পতিবার সকালে ঘূর্ণিঝড়ে পরিণত হবে। পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে অভিমুখ হবে। আবহবিদরা আশঙ্কা করছেন, তামিলনাড়ু ও পুদুচেরি উপকূলে এটি শুক্রবার সকালে আছড়ে পড়তে পারে। এর প্রভাব পড়তে পারে অন্ধ্রপ্রদেশ উপকূলে। বুধবার রাত থেকেই তামিলনাডু, পুদুচেরি করাইকাল এবং অন্ধ্রপ্রদেশ উপকূলে এর প্রভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে ৬০ থেকে ৭০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হাওয়া বইতে পারে। বৃহস্পতিবার বৃষ্টি ও ঝড়ো হাওয়ার গতি আরও বাড়তে পারে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের।

    এবার ধেয়ে আসছে ঘূর্ণিঝড় মান্দাস! কতটা প্রভাব পড়বে বঙ্গে?

    প্রয়াত অভিনেতা বিক্রম গোখলে , পুণের হাসপাতালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন ৭৭ বছরের অভিনেতা।

    “তৃণমূলের লোগো প্রত্যাহার করতে বললে রসগোল্লা খাওয়াব না” – নাম না করে বিচারপতি গঙ্গোপাধ্যায়কে হুঁশিয়ারি কুণালের।

    কলকাতায় এই মরশুমের শীতলতম দিন শনিবার, জানাল হাওয়া অফিস।

    MORE NEWS – ডিসেম্বর এবার নিজের গড়েই পাল্টা সভা শুভেন্দুর!

    শনিবারই অধিকারী-গড় কাঁথিতে হাইভোল্টেজ সভা করে গিয়েছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার সেই কাঁথিতেই পাল্টা সভা করতে চলেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সূত্র মারফত জানা গিয়েছে, ২১ ডিসেম্বর সভা হবে প্রভাত কুমার কলেজের মাঠেই। যদিও নিজেকে অভিষেকের প্রতিপক্ষ মানার পক্ষপাতি নন শুভেন্দু। তৃণমূল সুপ্রিমোকে হারিয়েছেন বলেই দাবি তাঁর। ইতিমধ্যেই এই সভার জন্য প্রশাসনের অনুমতি চেয়েছে পদ্ম শিবির।প্রসঙ্গত উল্লেখ্য, কাঁথিতে শুভেন্দু অধিকারীর বাড়ির ১০০ মিটারের মধ্যে সভা করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। দেড় ঘণ্টা ধরে ঝাঁঝাল বক্তৃতা দিয়েছিলেন অভিষেক। CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments