More
    Homeজাতীয়ওমিক্রন আতঙ্কে মুম্বইয়ে আজ ও কাল জারি ১৪৪ ধারা

    ওমিক্রন আতঙ্কে মুম্বইয়ে আজ ও কাল জারি ১৪৪ ধারা

    ধীরে ধীরে দেশের কিছু অংশে করোনার নয়া প্রজাতি ওমিক্রন (Omicron) ভয় ধরাতে শুরু করেছে। করোনাও ঠিক এইভাবেই তার আতঙ্কের ইনিংস শুরু করায় ওমিক্রনকে ঘিরে আশঙ্কা দানা বাঁধছে। এখনও পর্যন্ত ভারতে মোট ৩২ জন করোনার নয়া স্ট্রেইনে আক্রান্ত হয়েছে।

    যার মধ্যে একটি ৩ বছরের শিশুও রয়েছে। তাই করোনার ভুল থেকে শিক্ষা নিয়ে কোনো ঝুঁকি না নিয়ে ওমিক্রন সংক্রমণের আশঙ্কায় মুম্বইয়ে আজ, শনিবার ও কাল ১৪৪ ধারা জারি করা হয়েছে। ১৪৪ ধারা জারি থাকায় মুম্বইয়ে কোনওরকম রাজনৈতিক সভা, মিছিল নিষিদ্ধ করা হয়েছে। নতুন করে কোনও ওমিক্রন আক্রান্তের খোঁজ মিললে মুম্বইতে সপ্তাহের শুরুতেই ১৪৪ ধারা জারি থাকতে পারে বলে জল্পনা।

    শুক্রবার মহারাষ্ট্রে ৭ জন নতুন করে ওমিক্রনে আক্রান্ত হয়েছেন। যার মধ্যে মুম্বইতে (Mumbai) ৩ জন এবং পুণেতে (Pune) ৪ জনের আক্রান্ত। সব মিলিয়ে গোটা মহারাষ্ট্রে আজ ৭ জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। ফলে মহারাষ্ট্রে এই মুহূর্তে করোনার নতুন প্রজাতি ওমিক্রনের থাবায় আক্রান্ত ১৭ জন।

    প্রসঙ্গত মহারাষ্ট্রে আজ যে ৭ জনের ওমিক্রনে আক্রান্তের খবর মেলে, তার মধ্যে রয়েছে ৩ বছরের এক শিশু। কীভাবে ওই বছর ৩-এর শিশু ওমিক্রনে আক্রান্ত, তার খোঁজ চলছে। এদিকে, দেশের রাজধানী দিল্লিতে খোঁজ মিলল দ্বিতীয় ওমিক্রন আক্রান্তের। জানা গিয়েছে, জিম্বাবোয়ে থেকে দিল্লি আসেন ওই ব্যক্তি। টিকার দুটি ডোজ নেওয়ার পরেই তিনি দক্ষিণ আফ্রিকা সফর করেন বলেও জানা গিয়েছে।

    পাশাপাশি গোটা বিশ্ব জুড়ে ওমিক্রনের যে ছবি উঠে আসছে, তা ভয় ছড়াচ্ছে। এই মুহূর্তে ওমিক্রন থেকে বাঁচতে প্রত্যেককে সতর্ক থাকতে হবে বলে জানান ভি কে পাল। সেই কারণে টিকার পাশাপাশি মাস্কের ব্যবহারও করতে হবে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments