More
    Homeকলকাতাকলকাতায় দেড় হাজার কোটি বিনিয়োগে তৈরি হচ্ছে ওয়ার্ল্ড ট্রেড সেন্টার

    কলকাতায় দেড় হাজার কোটি বিনিয়োগে তৈরি হচ্ছে ওয়ার্ল্ড ট্রেড সেন্টার

    Today Kolkata:- কলকাতায় দেড় হাজার কোটি বিনিয়োগে তৈরি হচ্ছে ওয়ার্ল্ড ট্রেড সেন্টার । আগামীদিনে ক্ষুদ্র ও মাঝারি শিল্পে ৪১ লক্ষ মানুষের কর্মসংস্থান হবে। কলকাতায় নিজেদের দফতর করছে ওয়ার্ল্ড ট্রেড সেন্টার। প্রায় দেড় হাজার কোটি বিনিয়োগ করছে তারা। সেখানেও হবে প্রায় ৩০ হাজার কর্মসংস্থান, নবান্নে শিল্পপতিদের নিয়ে বৈঠকে জানালেন মুখ্যমন্ত্রী।কলকাতার ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ৩০ হাজার কর্মসংস্থান।জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

    বুধবার নবান্নে ইন্ডাস্ট্রিয়াল প্রমোশন বোর্ডের বৈঠকে মুখ্যমন্ত্রী জানান, কলকাতায় তৈরি হতে চলেছে একটি ওয়ার্ল্ড ট্রেড সেন্টার। আগামী ২১ মার্চ এজন্য সংশ্লিষ্ট বেসরকারি কোম্পানির সঙ্গে বোঝাপড়া চুক্তি বা মৌ স্বাক্ষর করবে রাজ্য সরকার। কোন সংস্থা এটা তৈরি করবে, বা ঠিক কোথায় এই ওয়ার্ল্ড ট্রেড সেন্টার গড়ে উঠবে, সেটা মুখ্যমন্ত্রী জানাননি। তবে তিনি জানিয়েছেন, ১৫০০ কোটি টাকা বিনিয়োগ করা হবে ট্রেড সেন্টারটি তৈরি করতে। সেজন্য প্রায় ৩৫ হাজার বর্গ ফুট জমি দেওয়া হবে।

     

    উল্লেখ্য, এদিন ইন্ডাস্ট্রিয়াল প্রমোশন বোর্ডের বৈঠক শেষে একাধিক বড় ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। মমতা জানান, আগামী দিনে রাজ্যে বিভিন্ন ক্ষেত্রে প্রায় ৪১ লক্ষ কর্মসংস্থান হবে। শুধু তাই নয়, রাজ্যে টাটাদের প্রত্যাবর্তন ঘটছে বলেও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। মমতা জানিয়েছেন, ঝাড়খণ্ডের টাটানগর থেকে টাটা হিতাচির কারখানা আসছে খড়গপুরে। মমতার বক্তব্য, কর্মসংস্থান শুধু সরকারি ক্ষেত্রে হয় না, বেসরকারি ক্ষেত্রেও হয়।

    Arpita Mukherjee “সামাজিক সম্মান নষ্ট করা হচ্ছে” , বিচারকের সামনে কাতর আর্তি অর্পিতার।

    নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, যার মধ্যে কিছু জমি অধিগ্রহণ করতে হবে। তবে এক্ষেত্রে মূলত অচাষযোগ্য জমি অধিগ্রহণ করা হবে। আমরা কারো কাছ থেকে জোর করে জমি অধিগ্রহণ করব না। এমনি এমনিই আর এখন সবাই বাংলায় আসতে চাইছে না। আজকে তো ইউনেস্কো কাজ করতে চাইছে এডুকেশন ডিপার্টমেন্টের সঙ্গে।

     

    মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর কথায়, লিজ হোল্ড জমিকে ফ্রি হোল্ড করা হবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মন্ত্রিসভাতেও এটা অনুমোদন পেয়েছে। এই বিষয়ে মুখ্যমন্ত্রী বলেন এই পলিসি অলরেডি পাস করা হয়েছে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments