More
    Homeজাতীয়কাশ্মীরের শ্রীনগর এবং কুলগামে এনকাউন্টার, খতম হিজবুল কমান্ডার সহ ৩ জঙ্গি

    কাশ্মীরের শ্রীনগর এবং কুলগামে এনকাউন্টার, খতম হিজবুল কমান্ডার সহ ৩ জঙ্গি

    কাশ্মীরের শ্রীনগর এবং কুলগাম, দুই জায়গাতেই এনকাউন্টার। তাতে খতম এক হিজবুল কমান্ডার সহ তিন জঙ্গি। শ্রীনগরে খতম হয়েছে মুজাহিদিন গজওয়াতুল হিন্দ জঙ্গি গোষ্ঠীর সদস্য। তার ওপর শহরে আত্মঘাতী হামলা (‌ফিদায়েঁ)‌ ঘটানোর দায় ছিল। কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার জানিয়েছেন, শ্রীনগরে মৃত জঙ্গির নাম আমির রিয়াজ।

    কাশ্মীরের শ্রীনগর এবং কুলগামে এনকাউন্টার, খতম হিজবুল কমান্ডার সহ ৩ জঙ্গি

    read more-ভারতের স্বাধীনতা নিয়ে বিতর্কিত মন্তব্য, অভিনেত্রী কঙ্গনার পদ্মশ্রী প্রত্যাহারের দাবি

    সে মুজাহিদিন গজওয়াতুল হিন্দ জঙ্গি গোষ্ঠীর হয়ে কাজ করত। তার এক আত্মীয় ২০১৯ সালের পুলওয়ামার লেথপোরায় বিস্ফোরণের সঙ্গে যুক্ত ছিল। ওই বিস্ফোরণে প্রাণ হারিয়েছিলেন অন্তত ৪০ জন সিআরপিএফ জওয়ান।

    বৃহস্পতিবার বিশেষ সূত্রে কবর পেয়ে শ্রীনগরের বেমিনা এলাকার হামদানিয়ায় এনকাউন্টার শুরু করে বাহিনী। তাতেই মারা যায় আমির। জঙ্গি গোষ্ঠী মুজাহিদিন গজওয়াতুল হিন্দ জানিয়েছে, তাদের তিন সদস্য সিআরপিএফ ছাওনিতে হামলা করেছিল। জঙ্গি আমিরের দেহ উদ্ধারের পাশাপাশি ঘটনাস্থল থেকে একটি একে রাইফেল এবং অস্ত্র উদ্ধার হয়েছে।
    এদিকে কুলগামে এনকাউন্টারে খতম হয়েছে হিজবুল মুজাহিদিনের জেলা কমান্ডার সিরাজ মলভি এবং আর এক জঙ্গি ইয়াওয়ার ভাট। আইজি জানিয়েছেন, ২০১৬ সাল থেকে সক্রিয় এই সিরাজ। তরুণদের জঙ্গিদলে নিয়োগ করত সে। মগজধোলাই করত তাদের। কাশ্মীরে বেশ কয়েক জন সাধারণ মানুষকেও খুন করেছে সে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments