More
    Homeজাতীয়কৃষক আন্দোলনের বর্ষপূর্তিতে ফের সংসদ যাত্রার ঘোষণা করল সংযুক্ত কিষাণ মোর্চা

    কৃষক আন্দোলনের বর্ষপূর্তিতে ফের সংসদ যাত্রার ঘোষণা করল সংযুক্ত কিষাণ মোর্চা

    কেন্দ্রের তিন কৃষি আইনের বিরোধিতায় ফের সংসদ যাত্রার ঘোষণা করল সংযুক্ত কিষাণ মোর্চা। ২৯ তারিখ থেকে শুরু হচ্ছে সংসদ অধিবেশন। সেদিনেই ট্রাক্টর নিয়ে গাজিপুর এবং টিকরি বর্ডার থেকে সংসদের উদ্দেশ্যে রওনা দেবেন কৃষকরা। মঙ্গলবার সংযুক্ত কিষাণ মোর্চার নয় জনের কমিটির তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    কৃষক আন্দোলনের বর্ষপূর্তিতে ফের সংসদ যাত্রার ঘোষণা করল সংযুক্ত কিষাণ মোর্চা

    Read more-একাধিক অভিযোগ, উচ্চ প্রাথমিকে নিয়োগ বন্ধের নির্দেশ হাইকোর্টের

    কৃষকদের তরফে জানানো হয়েছে, ওই দিন দিল্লি পুলিশের তরফে যেখানেই আটকানো হবে সেখানেই আন্দোলনে বসে যাবেন তাঁরা। এবিষয়ে সংযুক্ত কিষাণ মোর্চার তরফে জানানো হয়েছে, প্রত্যেকদিন সংযুক্ত কিষাণ মোর্চার তরফে আন্দোলনরত কৃষকদের ৫০০ জনের প্রতিনিধি দল প্রত্যেকদিন সংসদের উদ্দেশ্যে রওনা দেবে।

    Read more-নির্বাচনী হলফনামায় ভুয়ো তথ্য দেবার অভিযোগে ৬৮ জন বিধায়ককে নোটিশ আয়কর দপ্তরের

    ভারতীয় কিষাণ ইউনিয়নের নেতা যদুবীর সিং জানিয়েছেন, “আমরা সংসদের উদ্দেশ্যে রওনা দেবো। আমাদের যেখানেই দিল্লি পুলিশ আটকাবে আমরা সেখানেই আন্দোলনে বসে যাবো। প্রায় ৫০০ জন করে কৃষক প্রত্যেকদিন সংসদের উদ্দেশ্যে রওনা দেবেন। আমরা চাই সরকার কৃষকদের দাবী মেনে নিক”।

    Read more-জাতীয় সড়কে বাস ও ট্যাঙ্কারের মুখোমুখি সংঘর্ষ, অগ্নিদগ্ধ হয়ে মৃত ১২

    উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বর মাস থেকে কেন্দ্রের তিন কৃষি আইনের বিরোধিতায় আন্দোলন শুরু করেছেন কৃষকরা। ২৬ নভেম্বর দিল্লির উদ্দেশ্যে রওনা দেন আন্দোলনরত কৃষকরা। কিন্তু কংক্রিটের ব্যারিকেড, কাঁটাতার, জলকামান দিয়ে কৃষকদের পথ আটকায় পুলিশ। তারপর থেকে সিংঘু, টিকরি এবং গাজিপুর সীমান্তে দীর্ঘ আন্দোলন জারি রেখেছেন কৃষকরা।

    Read more-১৪৪ যাত্রী নিয়ে শিলচরে জরুরি অবতরণ কলকাতাগামী বিমানের

    দিল্লি উপকন্ঠে কৃষকদের আন্দোলন এক বছরে পা দেবে আগামী ২৬ নভেম্বর। তার আগে ২৮ তারিখ মুম্বইয়ের আজাদ ময়দানে বসবে কৃষকদের মহাপঞ্চায়েত। এর পরেই সংসদের উদ্দেশ্যে রওনা দেবেন কৃষকরা।

    এর আগে বাদল অধিবেশন চলাকালীন দিল্লি উপকন্ঠ থেকে দিল্লির উদ্দেশ্যে রওনা দিয়েছিল আন্দোলনরত কৃষকদের প্রতিনিধি দল। প্রত্যেকদিন যন্তরমন্তরে নিয়ম করে চলত কৃষক সংসদ। এমনকি নির্দিষ্ট দিন ধার্য করা হত মহিলা কৃষকদের জন্য। কৃষকদের কথা সরকারের কানে পৌঁছানো এবং সরকারকে তিন কৃষি আইন প্রত্যাহারে বাধ্য করাই কৃষকদের মূল উদ্দেশ্য।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments