More
    Homeতথ্য প্রযুক্তিকেন্দ্রের চরম পত্রেই কাজ ! ভারতের নয়া ডিজিটাল আইন মানতে রাজি টুইটার

    কেন্দ্রের চরম পত্রেই কাজ ! ভারতের নয়া ডিজিটাল আইন মানতে রাজি টুইটার

    কেন্দ্রের চরম পত্রেই কাজ হল! ভারতের নয়া ডিজিটাল আইন মানতে রাজি টুইটার। সূত্রের খবর, নয়া আইন মানে চলার ক্ষেত্রে সম্মতি জানিয়ে কেন্দ্রের কাছ থেকে সময় চেয়েছে টুইটার। তবে, অতিমারি পরিস্থিতির কারণেই মাইক্রো ব্লগিং সাইটির তরফে এই সময় চেয়ে নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

    সংবাদ সংস্থা পিটিআই-কে সূত্র জানিয়েছে যে, ‘ভারতের ডিজিটাল আইন মেনে নেওয়ার ক্ষেত্রে কোনও বাধা নেই বলে কেন্দ্রকে জানিয়েছে টুইটার। তবে, এর জন্য আরেকটু সময় দাবি চেয়ে নেওয়া হয়েছে। অতিমারির কারণেই এই সয়য় চেয়ে নেওয়া হয়েছে।’

    গত সপ্তাহেই টুইটারকে শেষ চরম পত্র দিয়েছিল কেন্দ্র। যেখানে উল্লেখ ছিল, এই চিঠিই শেষ নোটিস। ভারতের আইন টুইটারকে অবশ্যই মানতে হবে। আইন লংঘনের বিষয়টি ভারতীয়দের সুরক্ষা ও গোপনীয়তা রক্ষার ক্ষেত্রে স্বার্থহানি বলেই বিবেচিত হবে। আইন না মানা হলে টুইটারের বিরুদ্ধে সবধরণের পদক্ষেপ করবে কেন্দ্র। এরপরই সুর নরম করল টুইটার। নয়া ডিজিটাল আইন মানতে তারা রাজি বলে জানানো হয়েছে।কেন্দ্রের এই চরম পত্রের পরই টুইটারের মুখপাত্র সংবাদ মাধ্যমকে জানিয়েছিল যে, ভারতের আইন মেনে চলার ক্ষেত্রে মার্কিন এই সংস্থা সবসময় প্রস্তুত। কেন্দ্রের সঙ্গে এই ইস্যুতে আলোচনারও আশ্বাস দেয় টুইটার।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments