More
    Homeরাজ্যকেন্দ্রের প্রতিনিধি দলের কাছে ঘূর্ণিঝড় ইয়াস এর জেরে ২১ হাজার কোটি টাকার...

    কেন্দ্রের প্রতিনিধি দলের কাছে ঘূর্ণিঝড় ইয়াস এর জেরে ২১ হাজার কোটি টাকার ক্ষতির হিসেব দিল রাজ্য

    ঘূর্ণিঝড় ইয়াস এর জেরে ২১ হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে রাজ্যের। কেন্দ্রীয় প্রতিনিধি দলের কাছে প্রাথমিকভাবে এই রিপোর্টই দিল নবান্ন। ইয়াসের জেরে ক্ষয়ক্ষতি সরজমিনে খতিয়ে দেখার পর বুধবার নবান্নে প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক করলেন কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যরা। কোথায় কত ক্ষতি হয়েছে তা নিয়ে বিস্তারিত আলোচনা হয় রাজ্য সরকারের সঙ্গে।
    রাজ্যের বিপর্যয় মোকাবিলা দপ্তর এবং অর্থ দপ্তরের কর্তাদের সঙ্গে বুধবার বিকেলে বৈঠকে বসে কেন্দ্রীয় প্রতিনিধি দল। তবে রাজ্য সরকার ক্ষয়ক্ষতি নিয়ে এখনও চূড়ান্ত রিপোর্ট দেয়নি। ক্ষয়ক্ষতির পরিমাণ খতিয়ে দেখা হচ্ছে। চূড়ান্ত রিপোর্ট এক সপ্তাহের মধ্যে কেন্দ্রকে পাঠানো হবে বলে জানানো হয়েছে। বহু এলাকা এখনও জলের তলায়। সেখানে ক্ষতির পরিমাণ জানা সম্ভব হয়নি। তার উপর ১১ ও ২৬ তারিখ কোটালের জল ঢোকার আশঙ্কা রয়েছে। ঘণীভূত হয়েছে নিম্নচাপ। তাই এসব গেলে বোঝা যাবে কত ক্ষতি হয়েছে। সব খতিয়ে দেখেই কেন্দ্রকে চূড়ান্ত রিপোর্ট দেবে নবান্ন। চূড়ান্ত রিপোর্ট পাওয়ার পর কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যরা তা খতিয়ে দেখে তবেই কেন্দ্রের কাছে জমা করবে। তার ভিত্তিতেই ঠিক হবে কত টাকা রাজ্যকে দেওয়া হবে।
    গত রবিবার রাজ্যে এসেছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের এই প্রতিনিধি দল। দুটি দলে ভাগ হয়ে সোমবার তাঁরা পাথরপ্রতিমা ও গোসাবা এবং পূর্ব মেদিনীপুরে যান। সেখানে দিঘা ও মন্দারমণির অবস্থা দেখেন। মঙ্গলবারও সাইক্লোন বিধ্বস্ত এলাকা ঘুরে দেখে প্রতিনিধি দল। বুধবার নবান্নে বৈঠকের পর দলটি দিল্লি ফিরে যায়।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments