More
    HomeUncategorizedকেবলমাত্র টলিপাড়ার শিল্পীদের ই মিলে স্বাস্থ্যকর শৌচালয়— এছাড়া মেয়েদের কোন শৌচালয়ের ব্যবস্থা...

    কেবলমাত্র টলিপাড়ার শিল্পীদের ই মিলে স্বাস্থ্যকর শৌচালয়— এছাড়া মেয়েদের কোন শৌচালয়ের ব্যবস্থা নেই! 

     

    টালিগঞ্জের স্টুডিও পাড়ার বাথরুমের পরিকাঠামো কেমন? উত্তর মিলল এবার এই প্রশ্নের। টালিগঞ্জ চত্বরে প্রায় ১০ থেকে ১২ টি স্টুডিও রয়েছে। প্রতিটি স্টুডিওতেই প্রতিদিন কম করে তিনটি করে সিরিয়ালের শুটিং হয়। সিরিয়াল করলে ভুল হবে অনেক সময় সেখানে সিনেমা ও ওয়েব সিরিজের শুটিং হয়ে থাকে।

     

    শুটিং মানে তো শুধু পরিচালক ও শিল্পীরাই নন সেই কাজের সঙ্গে যুক্ত থাকে কয়েকশো মানুষ। সাথে থাকে মেকআপ আর্টিস্ট ক্যামেরাম্যান এবং ইউনিটের অন্যান্য সদস্যরাও। তাদেরই মধ্যে একজন হলেন সৌমি পালিত। পেশায় তিনি একজন এক্সিকিউটিভ প্রোডিউসার। ১৪ বছর ধরে এই কাজ করছেন তিনি।

     

    সৌমি পালিতের কাছ থেকেই জানা যায় একটি শিল্পীদের জন্য আলাদা বাথরুমের ব্যবস্থা থাকে। এবং তিনি নিজেও স্বাস্থ্যকর একটি পরিবেশে কাজ করেন বলেই দাবি করেন। কিন্তু টেকনিশিয়ানদের জন্য আলাদা কোন ঘর থাকে না। সেখানে ছেলেদের বাথরুম থাকে। আসল কথা হল স্টুডিওগুলিতে মেয়েদের জন্য আলাদা করে কোন বাথরুম নেই। তাদেরকে মেকআপ রুমের সেই বাথরুমেই ব্যবহার করতে হয়।

     

    এই প্রসঙ্গে ফেডারেশন সভাপতি স্বরূপ বিশ্বাসের সঙ্গে যোগাযোগ হলে তিনি সব দায় ঢেলে দেন স্টুডিওর মালিকের ওপর। স্বরূপ বিশ্বাস জানান কয়েকটি স্টুডিও ছাড়া বাকি সব স্টুডিওগুলির বাথরুম ব্যবহারের অযোগ্য। এই ব্যাপারই স্টুডিওর মালিক কে অনেকবার অনুরোধ করলেও সে কথায় তিনি কর্ণপাত করেননি।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments