More
    Homeজাতীয়কোভিড বিধি মেনে এই চারটি রাজ্যে সোমবার থেকেই খুলছে স্কুল

    কোভিড বিধি মেনে এই চারটি রাজ্যে সোমবার থেকেই খুলছে স্কুল

    পাঞ্জাব, ছত্তিসগড়, উত্তরাখণ্ড ও হিমাচল প্রদেশ। এই চারটি রাজ্যে সোমবার থেকেই খুলছে স্কুল। দেশ জুড়ে অতিমহামারীর দ্বিতীয় ওয়েভ স্তিমিত হয়ে আসার পর এই চার রাজ্যের সরকার সিদ্ধান্ত নিয়েছে, আংশিক বা পুরোপুরি খুলে দেওয়া হবে বিদ্যালয়। গুজরাত, হরিয়ানা ও মধ্যপ্রদেশ এর আগেই সিদ্ধান্ত নিয়েছে, দফায় দফায় স্কুল খুলে দেওয়া হবে।
    পাঞ্জাবের স্কুলশিক্ষা মন্ত্রী বিজয় ইন্দোর সিংলা বলেছেন, সোমবারই স্কুলের সব শ্রেণির ক্লাস চালু হবে। গত ২৬ জুলাই রাজ্য সরকার দশম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত স্কুল খোলার অনুমতি দেয়। এরপর গত শনিবার সরকার নির্দেশ দেয়, ২ অগাস্ট থেকে স্কুলের সব ক্লাসই চালু করা হবে। রাজ্যে সংক্রমণ কমতে থাকায় কোভিড নিয়ে অন্যান্য কড়াকড়িও শিথিল করা হয়েছে। স্কুলশিক্ষামন্ত্রী বলেন, স্কুল চলবে সকাল আটটা থেকে দুপুর দু’টো পর্যন্ত। প্রত্যেক অভিভাবককে লিখিতভাবে জানাতে হবে, সন্তানকে বিদ্যালয়ে পাঠাতে তাঁর আপত্তি নেই।
    গত শনিবার উত্তরাখণ্ড প্রশাসন জানায়, ২ অগাস্ট স্কুলের নবম থেকে দ্বাদশ শ্রেণির ক্লাস শুরু হবে। ১৬ অগাস্ট ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির ক্লাস শুরু হবে। সরকার বলেছে, প্রতিটি বোর্ডিং, ডে বোর্ডিং সরকারি ও বেসরকারি স্কুলে এই নির্দেশ কার্যকরী হবে। ক্লাসে আসার আগে ছাত্রছাত্রীদের অভিভাবকদের অনুমতি নিতে হবে।
    ছত্তিসগড়ে এদিন থেকেই স্কুলে দশম থেকে দ্বাদশ শ্রেণীর ক্লাস শুরু হবে। ৫০ শতাংশ ছাত্রছাত্রী ক্লাস করবে। যে জেলাগুলিতে গত এক সপ্তাহে কোভিড পজিটিভিটি রেট এক শতাংশ, শুধু সেখানেই স্কুল খুলবে। হিমাচল প্রদেশেও এদিন থেকে স্কুলে দশম থেকে দ্বাদশ শ্রেণির ক্লাস শুরু হবে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments