More
    Homeজাতীয়কোভিড সংক্রমণের চেন ভাঙতে দুই সপ্তাহের লকডাউন জারি, ঘোষণা করল রাজস্থান সরকার

    কোভিড সংক্রমণের চেন ভাঙতে দুই সপ্তাহের লকডাউন জারি, ঘোষণা করল রাজস্থান সরকার

    করোনা আবহে একের পর এক রাজ্য লকডাউনের পথে হেঁটেছে দেশে। এই পরিস্থিতিতে এবার দুই সপ্তাহের লকডাউন জারি করার কথা ঘোষণা করল রাজস্থান সরকার। আগামী ১০ মে থেকে ২৪ মে পর্যন্ত এই লকডাউন জারি করা হয়েছে এই রাজ্যে। তাছাড়া ৩১ মে পর্যন্ত রাজ্যে বিয়ের অনুষ্ঠান এবং জমায়াতের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

    বৃহস্পতিবার ভার্চুয়াল মাধ্যমে রাজ্যের মন্ত্রিসভার বৈঠক বসে। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয় যে ১০ মে ভোর ৫টা থেকে ২৪ মে ভোর ৫টা পর্যন্ত পূর্ণ লকডাউন জারি হবে রাজ্যে। এছাড়া কোনও রকমের বিয়ের অনুষ্ঠান এবং জমায়াতের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এমনি কোর্টে বা বাড়িতে বিয়ে করার অনুমতি মিলবে। সেক্ষেত্রে ১১ জনের বেশি উপস্থিত থাকতে পারবে না অনুষ্ঠানে।

    এদিকে মালবহনকারী গাড়ির ক্ষেত্রে আন্তঃজেলা পরিবহণের উপর কোনও নিষেধাজ্ঞা নেই। তবে জরুরি পরিষেবা, অ্যাম্বুলেন্স ছাড়া অন্য কোনও গাড়ি রাস্তায় নামতে পারবে না। সাধারণ মানুষের ক্ষেত্রে আন্তঃরাজ্য পরিবহণের উপর নিষেধাজ্ঞা জারি হয়েছে।

    এছাড়া বাইরের রাজ্য থেকে রাজস্থানে যাওয়া ব্যক্তিদেরকে ভ্রমণের ৭২ ঘণ্টার মধ্যে করানো আরটি-পিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে। রিপোর্ট দেখাতে না পারলে সেই ভ্রমণকারী ব্যক্তিকে ১৫ দিনের জন্য কোয়ারেনটিনে থাকতে হবে।

    তবে পরিযায়ী শ্রমিকরা যাতে রাজ্য ছেড়ে না যায়, তার জন্য কল-কারখানা চালু থাকবে। তবে গ্রামীণ এলাকাতে বেড়ে চলা সংক্রমণের কথা মাথায় রেখে আপাতত স্থগিত করা হচ্ছে মনরেগা প্রকল্পের কাজ।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments