More
    Homeরাজ্যকয়লা পাচারকাণ্ডে এবার সিবিআই দফতরে হাজিরা দিলেন পুরুলিয়ার রঘুনাথপুরের SDPO

    কয়লা পাচারকাণ্ডে এবার সিবিআই দফতরে হাজিরা দিলেন পুরুলিয়ার রঘুনাথপুরের SDPO

    সোমবার সকালে কয়লা পাচারকাণ্ডে তলব পেয়ে সিবিআই দফতরে হাজিরা দিলেন পুরুলিয়ার রঘুনাথপুরের SDPO। রাজ্যের কয়লা পাচার সংক্রান্ত একাধিক গুরুত্বপূর্ণ তথ্যের সন্ধান মিলতে পারে এই অফিসারকে জিজ্ঞাসাবাদে, আশাবাদী কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। গত শনিবার কয়লাকাণ্ডে তলব করা হয়েছিল রাজ্য পুলিশের এই আধিকারিককে। তলব পেয়ে সোমবার সকালে সিবিআই দফতরে হাজির হন পুরুলিয়ার রঘুনাথপুরের SDPO।

    বিধানসভা ভোটের ঠিক আগে থেকে এরাজ্যে কয়লা ও গরু পাচারকাণ্ডে তদন্তে গতি বাড়াতে শুরু করে কেন্দ্রীয় সংস্থা ইডি ও সিবিআই। গত কয়েক বছরে রাজ্যে কোটি-কোটি টাকার ‘কালো-কারবার’ রমরমিয়ে চলেছে বলে মনে করছে সিবিআই ও ইডি। বেআইনি এই কারবারের সঙ্গে এরাজ্যেরই একাধিক প্রভাবসালী রাজনৈতিক ব্যক্তির যোগ রয়েছে বলেও মনে করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইতিমধ্যেই কয়লা কাণ্ডে ফেরার থাকা প্রধান অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা সিবিআই দফতরে হাজি দিয়েছেন। তাকে জিজ্ঞাসাবাদে চাঞ্চল্যকর তথ্য হাতে এসেছে বলে দাবি তদন্তকারী অফিসারদের।

    রবিবার কয়লাকান্ডে গ্রেফতার করা হয় বাঁকুড়া থানার আইসি অশোক মিশ্রকে। রাজ্য পুলিশের ওই আধিকারিককে গ্রেফতার করে কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। দিল্লি থেকে তাঁকে গ্রেফতার করা হয়। কয়লাকান্ডের অন্যতম মাথা বিনয় মিশ্রের ঘনিষ্ঠ আত্মীয় এই অশোক মিশ্র। পুলিশের সঙ্গে টাকা লেনদেনের দায়িত্বে ছিলেন অশোক বলে ইডি সূত্রে খবর।

    অশোকের গাড়িতেই পাচারের টাকা কলকাতায় আসত বলে দাবি। সূত্রের খবর, ২০২০ সালের এপ্রিল মাসে অশোক ও বিনয়ের আলাপ। দেশ ছাড়ার আগে অশোকের সঙ্গে দেখাও করেন বিনয়, এমনই তথ্য পেয়েছে ইডি।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments