More
    Homeপশ্চিমবঙ্গখুলে গেল তারাপীঠ মন্দিরের দরজা, প্রবেশ করতে গেলে মানতে হবে একাধিক শর্ত

    খুলে গেল তারাপীঠ মন্দিরের দরজা, প্রবেশ করতে গেলে মানতে হবে একাধিক শর্ত

    করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রকোপ কমতেই খুলে গেল তারাপীঠ মন্দিরের দরজা। দীর্ঘ ১ মাস পর বিগ্রহ দর্শনের সুযোগ পাবেন ভক্তরা। তবে মন্দিরে ঢুকতে গেলে মানতে হবে একাধিক শর্ত। করোনাবিধি মেনে চলতে হবে কঠোর ভাবে।

    তারাপীঠ মন্দির কমিটির সভাপতি তারাময় মুখোপাধ্যায় জানিয়েছেন, ‘সংক্রমণের গ্রাফ কিছুটা কমায় মন্দির কমিটির পুনরায় সর্বসাধারণের জন্য মন্দিরের দরজা খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে বর্তমান পরিস্থিতিতে আগত পুণ্যার্থীদের বেশকিছু শর্ত মেনে মন্দিরে প্রবেশ করতে হবে।‘

    মন্দিরে প্রবেশ করতে গেলে মানতে হবে কী কী শর্ত?

    ১) মন্দির চত্বরে প্রবেশ করার আগে ভক্তদের স্যানিটাইজ করতে হবে। এই ব্যবস্থা পর্যবেক্ষণের জন্য তারাপীঠ মন্দির কমিটি নিজস্ব নিরাপত্তারক্ষী নিয়োগ করেছে।

    ২) মাস্ক পরা না থাকলে তাঁকে মন্দিরে তো দূরের কথা মন্দির চত্বরে প্রবেশ করতে দেওয়া হবে না। বিষয়টি নিশ্চিত করতে কড়া নজরদারি চালাবেন মন্দিরের নিরাপত্তাকর্মীরা।

    ৩) গর্ভগৃহে প্রবেশের অনুমতি দেওয়া হলেও ভক্তদের পুজোর সামগ্রী মন্দিরের সেবায়েতদের দিতে হবে। তাঁরা পুজো করিয়ে পুজোর সামগ্রী পুণ্যার্থীদের হাতে তুলে দেবেন।

    ৪) মোবাইল অথবা স্মার্টফোন নিয়ে গর্ভগৃহে প্রবেশ করা যাবে না। মূলত গর্ভগৃহের ছবি তোলা থেকে পুণ্যার্থীদের বিরত করতেই জন্যই মন্দির কমিটির তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    ৫) বিগ্রহ স্পর্শ করা যাবে না। পরিবর্তে গর্ভগৃহের সামনে বিগ্রহের চরণযুগল থাকবে। তা স্পর্শ ও প্রণাম করে গর্ভগৃহে কোনরকম ভিড় না বাড়িয়ে দ্রুত গর্ভগৃহ ত্যাগ করতে হবে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments