More
    Homeঅনান্যগ্রাহকদের প্রতারণার হাত থেকে রক্ষা করাই লক্ষ্য, Play Store এর নির্দেশিকা আরও...

    গ্রাহকদের প্রতারণার হাত থেকে রক্ষা করাই লক্ষ্য, Play Store এর নির্দেশিকা আরও কঠোর এবং পুনর্গঠন করছে Google।

    Today Kolkata:- গ্রাহকদের প্রতারণার হাত থেকে রক্ষা করাই লক্ষ্য , Play Store এর নির্দেশিকা আরও কঠোর এবং পুনর্গঠন করছে Google। Play Store-এর নির্দেশিকা আরও কঠোর এবং পুনর্গঠন করছে Google। সার্চ ইঞ্জিন জায়ান্টটির এহেন পদক্ষেপের মূল উদ্দেশ্য, প্রথমত নিজেদের অ্যাপ স্টোরটিকে সুরক্ষিত রাখা এবং দ্বিতীয়ত লেটেস্ট Android ভার্সন সম্পর্কে ডেভেলপারদের (Devoloper) অবগত করা। অ্যাপের মাধ্যমে প্রতারণার হার কমানোই লক্ষ্য।

    Google আরও উল্লেখ করেছে যে, Play Store-এ নতুন তালিকাভুক্ত অ্যাপগুলিকে Android 12 বা তার পরের সফটওয়্যার আপডেটগুলি লক্ষ্য করতে হবে। শীঘ্রই Google পুরনো অ্যান্ড্রয়েড সংস্করণগুলিকে ((Android)) লক্ষ্য করে এমন অ্যাপগুলির ইনস্টলেশন ব্লক করবে।

    Google-এর একটি রিপোর্ট অনুসারে, টেক জায়ান্টটি তাদের অ্যান্ড্রয়েড ভার্সন ,(Android Version) 11 বা তার আগের অ্যাপগুলির ইনস্টলেশন সম্পূর্ণরূপে ব্লক করবে। এর মাধ্যমে ম্যালওয়্যারের (Malware) বিস্তার কমানোর পরিকল্পনা করছে গুগল (Google) , যা অ্যাপের সঙ্গেও যুক্ত হতে পারে। অ্যান্ড্রয়েড 14-র সঙ্গে Google API অ্যাপ্লিকেশন প্রোগ্রামিং ইন্টারফেসের প্রয়োজনীয়তা আরও কঠোর করা হবে।

    এখানেই বেগ পেতে হবে ব্যবহারকারীদের। অ্যান্ড্রয়েড 14-র সঙ্গে এই পরিবর্তন, ব্যবহারকারীদের নির্দিষ্ট APK ফাইল সাইডলোড করা বা অন্য কোনও অ্যাপ স্টোর থেকে একই অ্যাপ ডাউনলোড করতে বাধা দেবে। Android 14 শুধুমাত্র সেই অ্যাপগুলিকে সীমাবদ্ধ এবং ব্লক করবে, যেগুলি পুরনো Android ভার্সনগুলিকে লক্ষ্য করে। ভবিষ্যতে অ্যান্ড্রয়েড 6.0 (মার্শম্যালো) বাড়ানোর পরিকল্পনা করছে গুগল (Google)।

    অনেক ডেভেলপার জানিয়েছেন, কিছু ম্যালওয়্যার অ্যাপ্লিকেশন (Malware Application) শুধুমাত্র নতুন অ্যাপগুলিতে প্রযোজ্য সুরক্ষাস্তর বাইপাস করার জন্য Android এর পুরনো সংস্করণগুলিকে লক্ষ্য করে। সুতরাং, পুরনো অ্যাপগুলি ব্লক করে অ্যান্ড্রয়েডে ম্যালওয়্যার অ্যাপের বিস্তার বন্ধ করার পরিকল্পনা করেছে Google।

    গ্রাহকদের প্রতারণার হাত থেকে রক্ষা করাই লক্ষ্য, Play Store এর নির্দেশিকা আরও কঠোর এবং পুনর্গঠন করছে Google।

    MORE NEWS – স্ত্রী হিসাবে নিজেকে ১০ এ কত দেবেন ? Zee Bangla অনুষ্ঠানে সাফ জানিয়ে দিলেন রচনা।

    অনবদ্য অভিনয়ে বারে বারে দর্শকের মনের কেন্দ্রে যিনি জায়গা করে নিয়েছেন, সেই সেলেবের ব্যক্তিগত জীবন ঠিক কতটা পারফেক্ট? রচনা বন্দ্যোপাধ্যায় (Rachana Banerjee) এই বিষয় একাধিকবার মুখ খুলে একটা কথাই বারে বারে জানিয়েছিলেন, তিনি নিজের দিকটাই দেখতে বেশি পছন্দ করেন। অন্যের ওপর ছেড়ে দেওয়া নয়, তিনি নিজে যেমন ঠিক তেমনটাতেই সুখী থাকার চেষ্টা করেন। CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments