More
    Homeজাতীয়ঘূর্ণিঝড় ‘তাউটে’‌–এর দাপটে লণ্ডভণ্ড মহারাষ্ট্র, মৃত্যু ৬ জনের, আহত ৯

    ঘূর্ণিঝড় ‘তাউটে’‌–এর দাপটে লণ্ডভণ্ড মহারাষ্ট্র, মৃত্যু ৬ জনের, আহত ৯

    ঘূর্ণিঝড় ‘তাউটে’‌–এর দাপটে এখনও পর্যন্ত মহারাষ্ট্রে ‘জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে ন’জন। বন্ধ করে দেওয়া হয়েছে মুম্বই বিমানবন্দর। মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে জরুরি ভিত্তিতে বৈঠক করেছেন। দুর্গতদের কাছে ত্রাণ পৌঁছোনোর কাজ যাতে দ্রুত করা যায়, সেজন্য নির্দেশ দিয়েছেন তিনি। শুধু মহারাষ্ট্র নয়, গুজরাl, গোয়া, কর্নাটক, কেরালার উপকূলবর্তী এলাকাও লণ্ডভণ্ড করেছে ঘূর্ণিঝড় ‘‌তাউটে’‌।

    গোটা পরিস্থিতি নিয়ে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে কথা হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। প্রবল বর্ষণ ও ঝোড়ো হাওয়ার দাপটে মুম্বইয়ে লোকাল ট্রেন পরিষেবা বিপর্যস্ত হয়েছে। বৃষ্টিতে মু্ম্বইয়ের বহু জায়গায় জল জমে গিয়েছে। হাওয়ার দাপটে গাছ উপড়ে যায়।মুম্বইয়ে ছত্রপতি শিবাজি বিমানবন্দর রাত ১০টা পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। শুধু মহারাষ্ট্রই নয়, ঘূর্ণিঝড়ের প্রভাব পড়েছে দমন–দিউ এলাকাতেও। পাশাপাশি গুজরাটের সৌরাষ্ট্র এলাকাও ঘূর্ণিঝড়ের প্রভাবে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। ভাবনগর, আমরেলি, গির, সোমনাথ, জুনাগড়ের মতো জেলায় ঘূর্ণিঝড়ের ব্যাপক প্রভাব পড়ে। ওই সব এলাকা দিয়ে ১৫০ থেকে ১৭৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যায়। পুণে থেকে দুটি বিপর্যয় মোকাবিলা বাহিনীকে দমন–দিউ, দাদর–নগর হাভেলিতে পাঠানো হয়েছে।

    গোটা পরিস্থিতির ওপর সেনাবাহিনীরও নজর রয়েছে। সেনাবাহিনীর ১৮০টি উদ্ধারকারী দল ও ৯টি ইঞ্জিনিয়ার টাস্ক ফোর্সকেও মজুত রাখা হয়েছে। ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পায়নি কর্নাটকও। এখনও পর্যন্ত কর্নাটকে ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।কর্নাটকে বিপর্যয় মোকাবিলা বাহিনীর রিপোর্ট অনুযায়ী, কর্নাটকের ৭টি জেলায় ১২১টি গ্রামে ঘূর্ণিঝড় আছড়ে পড়েছে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments