More
    Homeখেলাচোখের ধাঁধা : ছবিতে অনেকগুলি 'DROP' শব্দের মধ্যে একটি 'PROP' শব্দ লেখা...

    চোখের ধাঁধা : ছবিতে অনেকগুলি ‘DROP’ শব্দের মধ্যে একটি ‘PROP’ শব্দ লেখা আছে! কেবলমাত্র তীক্ষ্ণ দৃষ্টি ও উচ্চ বুদ্ধি সম্পন্ন মানুষরাই সঠিক উত্তর দিতে সক্ষম!

    বর্তমান সময়ে ইংরেজি কিন্তু কমবেশি সবাই জানেন। তবে জানা জিনিসের মধ্যে থেকে ভুল ধরতে পারবেন? তীক্ষ্ণ দৃষ্টি না থাকলে অপটিক্যাল ইলিউশনের প্রশ্নের উত্তর কয়েক সেকেন্ডের মধ্যে দেওয়া সম্ভব হয়ে ওঠে না। আজ তেমনই ইংরেজির শব্দের দুর্দান্ত একটি ধাঁধা নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি।

    আজকের এই প্রতিবেদনে দেখুন ফটোর মধ্যে ‘DROP’ শব্দটি লেখা আছে। একবার নয় এমন শব্দ বহুবার লেখা আছে। কিন্তু এর মাঝেই অন্য একটি শব্দ লুকিয়ে আছে, যা আপনাকে খুঁজে বের করতে হবে। অবশ্যই না পারলে আমরা উত্তর দেবো তবে আগে আপনাদের চেষ্টা করা বাঞ্চনীয়। আর উত্তর দেওয়ার জন্য কিন্তু আপনি মাত্র ১০ সেকেন্ড সময় পাবেন।

    আপনি হয়তো এর আগেও এই ধরণের খেলা খেলেছেন। উত্তর দেওয়ার জন্য কিন্তু আপনার নির্দিষ্ট সময় এখন থেকে শুরু হচ্ছে। মাত্র ৫% মানুষ এখনও পর্যন্ত সঠিক উত্তর দিতে সক্ষম হয়েছেন।

    অপটিক্যাল এই বিভ্রম গুলি মানুষের চোখে ধোকা তৈরী করে। তীক্ষ্ণ দৃষ্টি ও উচ্চ বুদ্ধি সম্পন্ন মানুষরাই একমাত্র সঠিক উত্তর দিতে পারবেন। এবার কিন্তু আপনার সময় শেষ হল।

    আপনিও তাহলে উত্তর দিতে পারলেন না, চিন্তার কিছু নেই আমরা উত্তর জানিয়ে দেবো। তবে যারা উত্তর খুঁজে পেয়েছেন আমাদের প্রতিবেদনের সাথে মিলিয়ে দেখুন।

    ফটোতে মোট ১৫টি সারি ও ৯ টি স্তম্ভ আছে। তার মধ্যেই ১৩ নম্বর সারির ৬ নম্বর স্তম্ভে ‘DROP’ শব্দের বদলে লেখা আছে ‘PROP’। আপনাদের বোঝার সুবিধার জন্য ফটোর মধ্যে নির্দিষ্ট শব্দের উপরে চিহ্ন কেটে বুঝিয়ে দেওয়া হয়েছে। আজকের ধাঁধাটি কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments