More
    Homeজাতীয়জম্মু কাশ্মীরে মেঘ ভাঙা বৃষ্টিতে ভয়ঙ্কর বিপর্যয়! মৃত্ ৫, নিখোঁজ ৪০ জন

    জম্মু কাশ্মীরে মেঘ ভাঙা বৃষ্টিতে ভয়ঙ্কর বিপর্যয়! মৃত্ ৫, নিখোঁজ ৪০ জন

    জম্মু কাশ্মীরের কিস্তোয়ারে মেঘ ভাঙা বৃষ্টিতে ভয়ঙ্কর বিপর্যয়। প্রায় ৫ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। নিখোঁজ ৪০ জনেরও বেশি। বিপুল ক্ষয়ক্ষতির খবর পাওয়া গিয়েছে। কমপক্ষে ৮টি বাড়ি নিশ্চিহ্ন হয়ে গিয়েছে। প্রত্যন্ত গ্রামে হওয়ায় এখনও উদ্ধারকারী দল সেখানে পৌঁছতে পারেনি। সেখানে যাওয়ার চেষ্টা করছেন উদ্ধারকারীরা। গতকাল থেকেই প্রবল বর্ষণ চলছে জম্মু কাশ্মীরের বিভিন্ন জায়গায়।

    প্রবল বর্ষণ চলছে কাশ্মীরে। গতকাল থেকে লাগাতার বৃষ্টিতে বিপর্যস্ত ভূস্বর্গ। তারই মধ্যে বুধবার সকালে প্রবল বর্ষণ শুরু হয় তারপর থেকেই একাধিক জায়গায় ধস নেমেছে।একাধিক রাস্তা বন্ধ হয়ে গিেয়ছে। বুধবার ভোরেই নেমে আসে বিপর্যয়। মেঘভাঙা বৃষ্টিতে হড়পা বানের পরিস্থিতি তৈরি হয়। কিস্তোয়ারের প্রত্যন্ত গ্রামে বিপর্যয়ের ঘটনা ঘটে। কমপক্ষে ৮টি বাড় প্রায় ভেসে গিয়েছে।

    একাধিক জায়গায় ধস নামতে চলেছে।আগামী কয়েকদিন বৃষ্টি চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস। বায়ুসেনা কিস্তোয়ারে উদ্ধারকাজ শুরু করেছে। আহতদের উদ্ধার করে নিয়ে এসে হাসপাতালে ভর্তি করা হচ্ছে। তবে এখনও ৪০ জনের কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। এদিকে লাগাতার বর্ষণের কারণে নদী সংলগ্ন এলাকা থেকে নিরাপদ জায়গায় সরে যেতে বলা হয়েছে বাসিন্দাদের। ধস প্রবণ এলাকার বাসিন্দাদেরও সতর্ক করা হয়েছে। বেশ কয়েকজনকে ইতিমধ্যেই বিপদগ্রস্ত এলাকা থেকে সরিয়ে নিয়ে গিয়েছে জম্মু-কাশ্মীর প্রশাসন।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments