More
    Homeআন্তর্জাতিকতৃতীয় দফায় কাবুল থেকে আরও ৮৫ জন ভারতীয়কে দেশে ফেরাচ্ছে বায়ুসেনার সি-১৩০

    তৃতীয় দফায় কাবুল থেকে আরও ৮৫ জন ভারতীয়কে দেশে ফেরাচ্ছে বায়ুসেনার সি-১৩০

    তৃতীয় দফায় আফগানিস্তানের রাজধানী কাবুল থেকে আরও ৮৫ জন ভারতীয়কে দেশে ফেরাচ্ছে ভারতীয় বায়ুসেনা। জানা গিয়েছে বায়ুসেনার সি-১৩০জে বিমানে করে এই ভারতীয়দের দেশে ফেরাতে তজিকিস্তানে বিমান রেখেছিল ভারতীয় বায়ুসেনা। সেখানে অপেক্ষায় ছিল বিমানটি। ভারতীয়রা কাবুল বিমানবন্দরে ঢুকতে পারলেই সেই বিমান তাজিকিস্তান থেকে গিয়ে কাবুল থেকে ভারতীয়দের দেশে ফেরাবে।

    তৃতীয় দফায় কাবুল থেকে আরও ৮৫ জন ভারতীয়কে দেশে ফেরাচ্ছে বায়ুসেনার সি-১৩০

    Read More-রাজ্য জুড়ে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস, উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা

    বর্তমানে বিমানটি তাজিকিস্তানে তেল ভরাচ্ছে। তারপরই তা ভারতের উদ্দেশে রওনা দেবে। আপাতত কেন্দ্রীয় সূত্রে জানা গিয়েছে যে এমন ৪০০ জনের হিসেব রয়েছে যাদের অবিলম্বে উদ্ধার করার প্রয়োজন। কিন্তু কাবুল বা আফগানিস্তানে আটকে থাকা ভারতীয়দের সঠিক সংখ্যাটা কত, তা এখনও পর্যন্ত পরিষ্কার নয়। এর আগে প্রায় ২০০ জনেরও বেশি কূটনৈতিক কর্তা সহ আইটিবিপি জওয়ানদের ভারতে ফেরানো হয়েছিল।

    Read More-এবার থেকে ক্রেতা সুরক্ষা দফতরও সামলাবেন পঞ্চায়েত মন্ত্রী সুব্রত, দফতরবিহীন মন্ত্রী হিসাবেই থাকছেন সাধন পান্ডে

    উল্লেখ্য, যেদিন থেকে কাবুল তালিবানি দখলে গিয়েছে, তার পরের দিন থেকেই হাজার হাজার লোক ভিড় জমিয়েছেন কাবুল বিমানবন্দরে। প্রথম দিনের চরম বিশৃঙ্খলার পরদিন থেকে প্রবেশপথ বন্ধ থাকায় কাঁটাতারের প্রাচীর টপকিয়েই চলছে বিমানবন্দরে ঢোকার আপ্রাণ চেষ্টা। শুক্রবার বিকেলেই কাবুলে লোকের মুখে মুখে একটি খবর ছড়িয়ে পড়ে যে যারা বিমানবন্দরে রয়েছে বা পৌঁছতে পারবে, তাদের সকলকেই মার্কিন সেনাবাহিনীর বিমানে করে আফগানিস্তান থেকে উদ্ধার করে নিয়ে যাওয়া হবে। এরপরই আরও অরাজকতা ছড়ায় বিমানবন্দরের বাইরে।

    Read More-টানা বৃষ্টির জেরে গঙ্গায় জলস্তর বৃদ্ধি, মালদা ডিভিশনে বাতিল ১৩ টি ট্রেন

    এদিকে বিভিন্ন সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, কাবুল বিমানবন্দর যাওয়ার রাস্তায় তালিবানি চেকপয়েন্টে আফগান জনগণদের আটকে দেওয়া হচ্ছে। যাঁদের কাছে সঠিক নথি রয়েছে, তাঁদেরকেও বিমানবন্দরে পৌঁছতে দেওয়া হচ্ছে না। শুধু তাই নয়, ‘সাধারণ ক্ষমা’র কথা বললেও গত সরকারের হয়ে কাজ করা বা পশ্চিমা দেশের হয়ে কাজ করা আফগানদের খুঁজছে তালিবানি জঙ্গিরা।

    Read More-এবার থেকে ক্রেতা সুরক্ষা দফতরও সামলাবেন পঞ্চায়েত মন্ত্রী সুব্রত, দফতরবিহীন মন্ত্রী হিসাবেই থাকছেন সাধন পান্ডে

    Read More-গুলির লড়াইয়ে উত্তপ্ত কাশ্মীর! খতম দুই হিজবুল জঙ্গি

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments