More
    Homeজাতীয়দর্শনার্থীদের জন্য পুরীর জগন্নাথ মন্দিরের দরজা বন্ধ হবে বেশ কয়েক দিনের জন্য,...

    দর্শনার্থীদের জন্য পুরীর জগন্নাথ মন্দিরের দরজা বন্ধ হবে বেশ কয়েক দিনের জন্য, কবে থেকে জানুন

    দর্শনার্থীদের জন্য পুরীর জগন্নাথ মন্দিরের দরজা বন্ধ হবে বেশ কয়েক দিনের জন্য। এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে জগন্নাথ মন্দিরে কর্তৃপক্ষের তরফ থেকে । এই সিদ্ধান্ত নেওয়া হয় ছত্তিসা নিযোগ বৈঠকে। সাধারণত জগন্নাথ মন্দির সম্পর্কে সর্বোচ্চ সিদ্ধান্ত নেওয়া হয় এই বৈঠকে।

    মন্দির প্রশাসনের প্রধান কৃষ্ণ কুমার জানান তিন দিনের জন্য বন্ধ থাকবে পুরীর জগন্নাথ মন্দিরের দরজা। এই তিনদিন দর্শনার্থীদের মন্দিরে প্রবেশ করতে দেওয়া হবে না।

    • দর্শনার্থীদের জন্য সময়সীমা বৃদ্ধি

    করোনা সংক্রমণ ঠেকাতে বেশ কয়েক মাস জগন্নাথ দেবের মন্দির দর্শনার্থীদের জন্য বন্ধ থাকলেও চলতি বছরের আগস্ট মাসে খুলে দেওয়া হয়। এছাড়াও কিছুদিন আগেই সিদ্ধান্ত নেওয়া হয়, প্রতি সপ্তার শনিবারে খোলা থাকবে মন্দিরের দরজা। উপরন্তু দর্শনার্থীদের মন্দিরে প্রবেশের সময়সীমা আরও দু-ঘন্টা বাড়িয়ে দেওয়া হয়েছিল। সকাল ৭ টা থেকে রাত ৯ টা পর্যন্ত দর্শনার্থীদের অবাধ যাতায়াত রয়েছে মন্দিরে।

    • কবে থেকে এবং কেন বন্ধ থাকছে মন্দিরের দরজা ?

    আপাতত নতুন সিদ্ধান্ত অনুযায়ী ২০২০র ডিসেম্বর মাসের ৩১ তারিখ থেকে ২০২২ সালের জানুয়ারি মাসের ২ তারিখ পর্যন্ত দর্শনার্থীদের জন্য জগন্নাথ দেবের মন্দির বন্ধ থাকবে। এই তিনদিন মন্দির বন্ধ থাকার পিছনে রয়েছে বেশ কয়েকটি কারণ। আসলেই নতুন বছরে প্রচুর লোক মন্দিরে পুজো দিতে আসেন। সে ক্ষেত্রে করোনা সংক্রমণের আশঙ্কা রয়েছে। তাই কোভিড প্রোটোকলের কথা মাথায় রেখেই মন্দির কর্তৃপক্ষ এরূপ সিদ্ধান্ত নিয়েছেন।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments