More
    Homeজাতীয়দূষণ রোধে সম্পূর্ণ লকডাউনে রাজি ; শীর্ষ আদালতকে জানিয়ে দিল দিল্লি সরকার

    দূষণ রোধে সম্পূর্ণ লকডাউনে রাজি ; শীর্ষ আদালতকে জানিয়ে দিল দিল্লি সরকার

    দিল্লি সরকার আজ সুপ্রিম কোর্টকে জানিয়েছে যে বায়ু দূষণ নিয়ন্ত্রণে দিল্লিতে সম্পূর্ণ লকডাউন আরোপ করতে প্রস্তুত। পাশাপাশি দিল্লি সরকার শীর্ষ আদালতকে পরামর্শ দিয়েছে যে প্রতিবেশী রাজ্যগুলিতে এনসিআর অঞ্চল জুড়ে লকডাউন কার্যকর করা হলে তা অর্থবহ হবে।

    দূষণ রোধে সম্পূর্ণ লকডাউনে রাজি ; শীর্ষ আদালতকে জানিয়ে দিল দিল্লি সরকার

    Read more-সকাল থেকে আকাশ মেঘলা, আজও কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস

    এদিকে, দিল্লির বায়ুর গুণমান সোমবার টানা দ্বিতীয় দিনের জন্য ‘খুব খারাপ’ বিভাগে রয়ে গেছে, AQI 342-এ রেকর্ড করা হয়েছে। সকাল ৯.০৫-এ গাজিয়াবাদ, গ্রেটার নয়ডা, গুরগাঁও এবং নয়ডার বাতাসের মানের সূচক যথাক্রমে 328, 340, 326 এবং 328-এ দাঁড়িয়েছে।

    রবিবার দিল্লির বায়ু মানের একটি দৃশ্যমান উন্নতি রেকর্ড করা হলেও এটি ‘খুব খারাপ’ বিভাগে ছিল। হরিয়ানা এবং পাঞ্জাবের খামারে আগুন থেকে নির্গমন উল্লেখযোগ্যভাবে কমে যাওয়ায় জাতীয় রাজধানী রবিবার ২৪-ঘন্টা গড় বায়ু গুণমান সূচক (AQI) 330 রেকর্ড করেছে, যা আগের দিন ছিল 473।

    শূন্য এবং 50-এর মধ্যে AQI ‘ভাল’, 51 এবং 100 ‘সন্তোষজনক’, 101 এবং 200 ‘মধ্যম’, 201 এবং 300 ‘দরিদ্র’, 301 এবং 400 ‘খুব খারাপ’ এবং 401 এবং 500 ‘গুরুতর’ হিসাবে বিবেচিত হয়।

    এছাড়াও, দিল্লির পরিবেশ মন্ত্রী গোপাল রাই রবিবার বলেছেন যে, তার বিভাগ বায়ু দূষণ মোকাবেলায় শহর সরকার কর্তৃক ঘোষিত জরুরি ব্যবস্থা কার্যকর করার জন্য একটি বিজ্ঞপ্তি জারি করেছে। তিনি আরও বলেছিলেন যে আম আদমি পার্টি (এএপি) সরকার সোমবার সুপ্রিম কোর্টে জাতীয় রাজধানীতে ক্রমবর্ধমান বায়ু দূষণ এবং এর পদ্ধতির পরিপ্রেক্ষিতে লকডাউন বন্ধ করার একটি প্রস্তাব জমা দেবে।

    RELATED ARTICLES

    3 COMMENTS

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments