More
    Homeকলকাতানবান্ন, রাজভবন ও বিকাশ ভবন একযোগে কাজ করবে জানালেন ব্রাত্য

    নবান্ন, রাজভবন ও বিকাশ ভবন একযোগে কাজ করবে জানালেন ব্রাত্য

    Today Kolkata:-  নবান্ন, রাজভবন ও বিকাশ ভবন একযোগে কাজ করবে জানালেন ব্রাত্য বসু। শিক্ষামন্ত্রী জানিয়ে দেন, “নবান্ন, রাজভবন ও বিকাশ ভবন একযোগে কাজ করবে। মুখ্যমন্ত্রীর নির্দেশ মতোই আমি রাজভবনে এসে রাজ্যপালের সঙ্গে বিষয়গুলি নিয়ে আলোচনা করি। তার পরেই এই সমস্যার সমাধান হয়েছে।” শিক্ষামন্ত্রী জানিয়েছেন, রাজ্যপালের সম্মতি নিয়েই যাঁদের নিয়োগ নিয়ে সমস্যা রয়েছে, তাঁরা নিজেদের ইস্তফাপত্র জমা দিয়েছেন। এবং রাজ্যপাল তাঁদের কাজের মেয়াদ ৩ মাসের জন্য বাড়িয়ে দিয়েছেন।

     

    যার ফলে এদের প্রত্যেকের নিয়োগ বৈধ হয়ে গেল। মঙ্গলবার ৬ জন উপাচার্য এভাবে পদত্যাগ করে মেয়াদ বাড়িয়েছেন। আগামী দিনে বাকি বিশ্ববিদ্যালয়গুলির উপাচার্যরাও সেটাই করবেন। যদিও এই সমাধান আংশিক। কারণ রাজ্যপালদের এই নিয়োগ স্থায়ী নয়।তবে এদিন বৈঠক শেষে রাজ্যপালও জানিয়েছেন, “শিক্ষার ক্ষেত্রে কোনও দ্বন্দ্ব নয়। বাংলা নিজের শিক্ষা, সংস্কৃতির জন্য বিখ্যাত। আমাদের সকলকে সেই জায়গা ধরে রাখতে হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যে আত্মনির্ভর ভারতের কথা বলেন, সেটার জন্যও শিক্ষার উন্নতি দরকার।

    Read More-লখিমপুর-কাণ্ডের প্রতিবাদ, পঞ্জাবজুড়ে ‘রেল রোকো’ অভিযানে কৃষকরা

    শিক্ষামন্ত্রীর মুখে এদিন যেখানে বারবার মুখ্যমন্ত্রীর নাম শোনা যাচ্ছিল, সেখানে রাজ্যপালের মুখে আবার শোনা গিয়েছে প্রধানমন্ত্রীর নাম। যদিও ব্রাত্য বসু সেটাকে তেমন গুরুত্ব দিতে নারাজ। তিনি বলছেন, ‘রাজ্যপাল সবার। কোনও নির্দিষ্ট রাজনৈতিক দলের নয়। যদি কোনও কিছু থেকে থাকে, তা অতীত।’

     

    প্রসঙ্গত,রাজ্যের বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ নিয়ে জটিলতা ছিল। তাঁদের নিয়োগপত্রে আচার্য অর্থাৎ রাজ্যপালের সই ছিল না। তাঁদের নিয়ে সুপ্রিম কোর্টে চাপের মুখে পড়তে হয় রাজ্য সরকারকে। মুখ্যমন্ত্রীর নির্দেশে এই সমস্যা মেটাতে রাজ্যপালের সঙ্গে কথা বলা শুরু করে রাজ্যের শিক্ষা দপ্তর। সোমবার বিকেলে এ নিয়ে রাজ্যপালের সঙ্গে বৈঠক হয় শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর। মঙ্গলবার ফের দীর্ঘ বৈঠক হয়। এদিন ৬ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যও ছিলেন বৈঠকে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments