More
    Homeতথ্য প্রযুক্তিনাম পাল্টে যাচ্ছে Facebook-এর! চাঞ্চল্যকর দাবি রিপোর্টে!

    নাম পাল্টে যাচ্ছে Facebook-এর! চাঞ্চল্যকর দাবি রিপোর্টে!

    এবার কি বদলে যাচ্ছে ফেসবুকের নাম? শুরু হয়েছে জল্পনা।মার্কিন সংবাদমাধ্যম ‘দ্য ভার্জ’-এর এক প্রতিবেদনের কথা উল্লেখ করে সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, বদলে যাচ্ছে ফেসবুকের নাম! যদিও এখনও পর্যন্ত এই বিষয় মার্ক জুকারবার্গের সংস্থার তরফে কোনও মন্তব্য করা হয়নি।

    নাম পাল্টে যাচ্ছে Facebook-এর! চাঞ্চল্যকর দাবি রিপোর্টে!

    Read More-ফের জামিনের আর্জি খারিজ আরিয়ান খানের, জেলেই ঠাঁই শাহরুখ পুত্রের

    আগামী সপ্তাহে ২৮ অক্টোবর ফেসবুকের বার্ষিক সম্মেলন। মার্কিন সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ওই বৈঠকে ফেসবুকের নতুন নামের বিষয় আলোচনা করতে পারেন ফেসবুকের চিফ এক্সিকিউটিভ অফিসার তথা প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ।

    Read More-লক্ষ্মীপুজোর দিন মর্মান্তিক দুর্ঘটনা! বর্ধমানে ট্রাক-টোটোর সংঘর্ষে মৃত ৪

    আসলে ফেসবুক সোশ্যাল মিডিয়া হিসেবে উত্থান হলেও এখন তার কার্যকারিতা অনেক বেড়েছে। ফেসবুকের অধীনে এসেছে ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপের মতো একাধিক প্ল্যাটফর্ম। তাই সংস্থার নাম শুধু ফেসবুক থাকা বাঞ্ছনীয় নয় বলে মনে করছেন সংস্থার অনেকে। তাছাড়া কয়েক মাস আগে ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ জানিয়েছিলেন, ফেসবুক সোশ্যাল মিডিয়ার সংস্থা থেকে একটি মেটাভার্স কোম্পানিতে উন্নীত হোক।

    Read More-কুশীনগর আন্তর্জাতিক বিমানবন্দর উদ্বোধন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

    মেটাভার্স হলো ভার্চুয়াল জগত্‍। যা বাস্তবতার সঙ্গে ডিজিটাল সংমিশ্রণ। এই সময়ের ব্যবহারকারীরা যার যার চেহারার সঙ্গে মিল রেখে অ্যাভাটার বানাতে পারবেন। আর অ্যাভাটারগুলোকে ব্যবহারকারীরাই নিয়ন্ত্রণ করতে পারবেন।

    Read More-কাশ্মীরের শোপিয়ানে সেনা-জঙ্গি গুলির লড়াই, নিকেশ ২ সন্ত্রাসবাদী

    যেমন ব্যবহারকারীরা নিজের ঘরে হাঁটলে, কথা বললে ভার্চুয়াল জগতের অ্যাভাটারও হাঁটবে, কথা বলবে। অর্থাত্‍ মেটাভার্স হচ্ছে এমন এক অনলাইন জগত্‍, যেখানে ভার্চুয়াল দুনিয়ার মধ্যেই গেমিং, অফিসের কাজ এবং যোগাযোগের সবই করা যাবে। এ কাজ করা হবে ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট ব্যবহার করে।

    এখন প্রশ্ন উঠেছে ফেসবুক কি সত্যিই নাম পাল্টাচ্ছে ? এই বিষয় ফেসবুকের এক মুখপাত্র সংবাদমাধ্যমকে জানিয়েছেন,কোনও ধরনের গুজব সম্পর্কে মন্তব্য করবেন না।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments