More
    Homeখবরপঞ্চায়েত ভোটের আগে উন্নয়নের খতিয়ান

    পঞ্চায়েত ভোটের আগে উন্নয়নের খতিয়ান

    পঞ্চায়েত ভোটের আগে উন্নয়নের খতিয়ান। পঞ্চায়েত ভোটের আগে পথশ্রী প্রকল্প ও অন্যান্য কর্মসূচি নিয়ে সাংবাদিক বৈঠক করলো কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। কোচবিহার জেলা তৃণমূল কার্যালয়ে বৃহস্পতিবার এই সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ, তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিক, কোচবিহার পুরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ, জেলা পরিষদের সভাধিপতি উমাকান্ত বর্মন, তৃণমূল কংগ্রেসের কোচবিহার জেলা চেয়ারম্যান গিরিন্দ্রনাথ বর্মন,

     

    প্রাক্তন মন্ত্রী ও বিধায়ক পরেশ চন্দ্র অধিকারী এবং মহিলা সভানেত্রী চৈতী বর্মণ বড়ুয়া ও জেলা পরিষদের সহ-সভাধিপতি পুষ্পিতা ডাকুয়া, নিরঞ্জন দত্ত সহ অন্যান্য নেতৃত্ব। এদিন সাংবাদিক বৈঠক করে জেলা তৃণমূল নেতৃত্ব জানান মেখলিগঞ্জে ৩৭টি ,মাথাভাঙ্গায় ৩৮ টি, কোচবিহার উত্তরে ৩৯টি, কোচবিহার দক্ষিণে ২১ টি, শিতলকুচিতে ৪১টি , সিতাইয়ে ৪৩টি ,দিনহাটাতে ৬১ টি , নাটাবাড়িতে ৪১ টি এবং তুফানগঞ্জে ৫২টি রাস্তার কাজ আগামী তিনমাসের মধ্যে সম্পন্ন করা হবে ।

     

    উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ জানান ,যে পথশ্রী-রাস্তাশ্রী প্রকল্প এবং উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের কাজ মিলিয়ে জেলাতে মোট ১২০০কিমি রাস্তার কাজ সম্পন্ন করা হবে দ্রুততার সাথে। পাশাপাশি সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, পঞ্চায়েত ভোটের দিকে নয় রাজ্যের উন্নয়নকে এগিয়ে নিতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একযোগে গোটা রাজ্যে ১২ হাজার কিলোমিটার রাস্তার কাজের সূচনা করেন। এর আগে এ ধরনের একযোগে কাজ দেখা যায় নি। ভবিষ্যতে হবে কিনা সেটাও পরের ব্যাপার। তবে একসাথে এই রাস্তার কাজের ফলে গ্রামের মানুষের যেমন সুবিধা হবে তেমনি আর্থিক দিক দিয়ে অনেকটা লাভবান হবেন ঘটবে ব্যবসা-বাণিজ্যের উন্নয়ন।

     

    উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান তৃণমূলের রাজ্য সহ-সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ বলেন, কেন্দ্রের বিজেপি সরকার পশ্চিমবঙ্গ সরকার এবং এ রাজ্যের সাধারণ মানুষকে নানাভাবে চাপে রাখার চেষ্টা করছে। পেটে ভাতে মারার চেষ্টা করছে। একশ দিনের কাজের প্রায় ৮ হাজার কোটি টাকা আটকে রেখেছে। পাশাপাশি কাজও দিচ্ছে না। অথচ বিজেপি শাসিত রাজ্যে প্রচুর কাজ হচ্ছে। বিরুদ্ধে রাজ্যের মুখ্যমন্ত্রী ইতিমধ্যে আন্দোলন শুরু করেছে। এই আন্দোলন চলবে।

    Sujay Bhadra “কারোও কাছ থেকে কোন টাকা পয়সা নেননি” – তাপস – কুন্তলের অভিযোগ খারিজ কালীঘাটের কাকুর সুজয় ভদ্রর।

    সম্প্রতি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে ১২ হাজার কিমি রাস্তার নির্মাণ পুনঃনির্মাণ ও রক্ষণাবেক্ষণ করার শুভ সূচনা করেন সিঙ্গুর থেকে। সেই সূত্র ধরেই কোচবিহারে ৩৭৩ টি রাস্তার শুভ সূচনা হয়। উন্নয়নের

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments