More
    Homeআন্তর্জাতিকপরিবারের সঙ্গে ভিডিয়ো কলের সময় রকেট হানায় ইজরায়েলে মৃত্যু প্রবাসী ভারতীয় মহিলার

    পরিবারের সঙ্গে ভিডিয়ো কলের সময় রকেট হানায় ইজরায়েলে মৃত্যু প্রবাসী ভারতীয় মহিলার

    পরিবারের সঙ্গে ভিডিয়ো কল করছিলেন। তারইমধ্যে হামাসের রকেট হানায় ইজরায়েলে মৃত্যু হল এক প্রবাসী ভারতীয় মহিলার। ইতিমধ্যে কেরালায় ইদুক্কিতে পরিবারকে সেই খবর জানানো হয়েছে। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন ভারতের বিদেশ মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী ভি মুরলীধরন। পরিবারের সঙ্গেও কথা বলেছেন তিনি।

    পরিবারের তরফে জানানো হয়েছে, বছর আটেক ধরে আয়া হিসেবে ইজরায়েলের উপকূল শহর অ্যাশকেলোনে কাজ করতেন সৌম্য সন্তোষ (৩২) নামে ওই মহিলা। এক বয়স্ক দম্পতির সঙ্গে অ্যাশকেলোনের একটি আবাসনে থাকতেন। সেখান থেকেই মঙ্গলবার ভিডিয়ো কল করছিলেন। সেই সময় জোরালো শব্দ শুনতে পান পরিবারের সদস্যরা। তারপর ইজরায়েলে সৌম্যের কয়েকজন বন্ধুর সঙ্গে কোনওক্রমে যোগাযোগ করেন। জানতে পারেন যে অ্যাশকেলোনে রকেট হানা চালিয়েছে ‘জঙ্গি সংগঠন’ হামাস। তাতেই মৃত্যু হয়েছে সৌম্যের। তাঁর স্বামী এবং ছেলে ইদুক্কিতেই থাকেন।

    এমনিতেই মাসখানেক ধরে ইজরায়েল এবং প্যালেস্তাইনের টানাপোড়েনের জেরে উত্তপ্ত হয়ে আছে জেরুজালেম। তারইমধ্যে গত সপ্তাহে পূর্ব জেরুজালেমে আল-আকসা মসজিদে প্যালেস্তাইনীয় এবং ইজরায়েলি পুলিশের মধ্যে ব্যাপক সংঘর্ষ বাঁধে। যে বিতর্কিত ধর্মীয় স্থান নিয়ে ইজরায়েল এবং প্যালেস্তাইনের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছে। মুসলিম-অধ্যুষিত প্যালেস্তাইনের বিশ্বাস, আল-আকসা মসজিদ হল ইসলাম ধর্মের অন্যতম পবিত্র স্থান। আর ইজরায়েলের মতে, আল-আকসার একটি অংশ ইহুদিদের জন্য পবিত্র। সেই পরিস্থিতিতে রমজান মাসেই ব্যাপক সংঘর্ষ বেঁধে যায়। সেই প্রেক্ষিতে গাজায় হামলা চালায় ইজরায়েলের বায়ুসেনা। মৃত্যু হয় অনেকের। পালটা জেরুজালেম দিবসে ইজরায়েলে হামলা চালায় হামাস। যে গোষ্ঠীকে ‘সন্ত্রাসবাদী’ সংগঠন হিসেবে দাবি করে ইজরায়েল এবং আমেরিকা।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments