More
    Homeজাতীয়পুজোর আগে পর্যটকদের ডুয়ার্স স্পেশাল ভিস্তাডোম ট্রেন উপহার দল উত্তর-পূর্ব সীমান্ত রেল

    পুজোর আগে পর্যটকদের ডুয়ার্স স্পেশাল ভিস্তাডোম ট্রেন উপহার দল উত্তর-পূর্ব সীমান্ত রেল

    পুজোর আগে পর্যটকদের ডুয়ার্স স্পেশাল ভিস্তাডোম ট্রেন উপহার দল উত্তর-পূর্ব সীমান্ত রেল। শনিবার নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে ভিস্তাডোম কোচ নিয়ে পথ চলা শুরু করল। প্রথম দিনের সফরের সব টিকিট বিক্রি হয়ে গিয়েছিল আগেই।

    পুজোর আগে পর্যটকদের ডুয়ার্স স্পেশাল ভিস্তাডোম ট্রেন উপহার দল উত্তর-পূর্ব সীমান্ত রেল

    Read More-‘নরেন্দ্র মোদির ছবি নয়, করোনার টিকাকরণের সার্টিফিকেটে থাক জাতীয় পতাকার ছবি’: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

    এই ট্রেনের বিশাল জানালা দিয়ে ডুয়ার্সের প্রকৃতি ও ঘন অভয়ারণ্য নজরবন্দি করতে পারবেন পর্যটকরা। এতদিন পর্যন্ত ডুয়ার্সে যেতে হলে ট্রেন কিংবা বাসে চড়ে ডুয়ার্সের পর্যটন কেন্দ্রে পৌঁছতে হত। তবে সেই যাত্রায় আকর্ষণ বাড়াতে এই নয়া উদ্যোগ।

    Read More-বৃষ্টির জেরে রেল লাইনে ধস, ব্যাহত শিয়ালদহ-বনগাঁ আপ শাখার ট্রেন পরিষেবা

    শতাব্দি এক্সপ্রেসের দু‘টি বাতানুকূল কামরা, দু’টি চেয়ার কার ও একটি ভিস্তাডোম কোচ নিয়ে যাত্রা শুরু করল ভিস্তাডোম টুরিস্ট স্পেশাল ট্রেন। নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে আলিপুরদুয়ার পর্যন্ত যাওয়া যাবে এই ট্রেনে।

    Read More-সস্ত্রীক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নয়াদিল্লিতে তলব ইডির

    উত্তরবঙ্গের ডুয়ার্স, পার্বত্য ও ঘন অভয়ারণ্যের মধ্যে দিয়ে আলিপুরদুয়ার পর্যন্ত ১৬৮ কিলোমিটার দূরত্ব অতিক্রম করবে এই ট্রেন। শিলিগুড়ি থেকে সেবক, চালসা, মাদারিহাট, রাজাভাতখাওয়া স্টেশন হয়ে ট্রেনটি যাবে আলিপুরদুয়ার পর্যন্ত।

    Read More-পড়ুয়াদের একাধিক ফি মুকুব! ঘোষণা কলকাতা বিশ্ববিদ্যালয়ের

    পর্যটকদের সুবিধার্থে যাত্রার সময়ে কোচের ভেতরে থাকবে আধুনিক ওয়াই ফাই পরিষেবা, ডিজিটাল ডিসপ্লে স্ক্রিন, মোবাইল চার্জিং পয়েন্ট-সহ বিনোদনের নানা ব্যবস্থা। প্রত্যেক সপ্তাহে শুক্র, শনি ও রবিবার ছুটবে এই স্পেশ্যাল ট্রেন। সকাল ৭টা ২০ মিনিটে নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে ছাড়বে ট্রেনটি।

    ভিস্তাডোম কোচটিতে উন্নতমানের ৪৪টি আসন রয়েছে যা ৩৬০ ডিগ্রি ঘোরানো যাবে। বড় কাচের জানলা। যাতে সেখানে থাকা যাত্রীরা পরিবেশের সৌন্দর্য স্বাচ্ছন্দ্যে উপভোগ করতে পারেন। ট্রেনের গতি থাকবে ৩০ কিলোমিটার প্রতি ঘণ্টা। মাথা পিছু ৭৭০ টাকা করে ভাড়া ধার্য্য করা হয়েছে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments