More
    Homeকলকাতাপুরসভা নির্বাচন নিয়ে রাজ্য সরকার ও রাজ্য নির্বাচন কমিশনকে নোটিশ পাঠাল হাইকোর্ট

    পুরসভা নির্বাচন নিয়ে রাজ্য সরকার ও রাজ্য নির্বাচন কমিশনকে নোটিশ পাঠাল হাইকোর্ট

    রাজ্যের পুরসভা নির্বাচন নিয়ে রাজ্য সরকার ও রাজ্য নির্বাচন কমিশনকে নোটিশ ইস্যু করল কলকাতা হাইকোর্ট।কিন্তু এখনো পর্যন্ত রাজ্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে কোন বিজ্ঞপ্তি জারি করা হয়নি। আবেদনকারী মৌসুমী রায়ের পক্ষ থেকে আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায় এই দাবি করেন। এদিকে, রাজ্য নির্বাচন কমিশন বা রাজ্য সরকারের পক্ষের কোনো আইনজীবী আদালতে উপস্থিত না থাকায়, রাজ্য ও রাজ্য নির্বাচন কমিশনকে নোটিশ দেওয়ার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। আগামী ১৭ নভেম্বর মামলার পুনরায় শুনানি হবে বলে জানা গিয়েছে।

    পুরসভা নির্বাচন নিয়ে রাজ্য সরকার ও রাজ্য নির্বাচন কমিশনকে নোটিশ পাঠাল হাইকোর্ট

    Read More-লখিমপুর কাণ্ডের ‘তদন্ত এগোচ্ছে না’, ফের সুপ্রিম কোর্টের তীব্র ভর্ত্‍সনার মুখে যোগী সরকার

    ইতিমধ্যেই জানা গিয়েছে যে, আগামী ১৯ ডিসেম্বর দুটি পুরসভায় নির্বাচন। ভোট হবে কলকাতা ও হাওড়ার মতো বড় দুটি পুরসভায়। সূত্রের খবর, দুই জেলার পুরভোটই ইভিএমে হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কলকাতা পুরসভার ওয়ার্ডের সংখ্যা ১৪৪ এবং হাওড়া পুরসভা ওয়ার্ডের সংখ্যা হচ্ছে ১৬৬। সম্প্রতি পুর ও নগরোন্নয়ন দফতরের সচিব নির্বাচন কমিশনে যে চিঠি পাঠিয়েছেন তাতে উল্লেখ করা হয়েছে, আপাতত কলকাতা ও হাওড়া, দুটি পুরসভার ভোট চায় সরকার এবং সেই দুটি পুরসভাতেই আপাতত ভোট হবে।

    Read more-মাদক মামলায় NCB অফিসে হাজিরা এড়ালেন শাহরুখ পুত্র-আরিয়ান খান

    প্রসঙ্গত, ১১৪টি পুরসভার মেয়াদ শেষ হয়ে গিয়েছে। ১৭টি পুরসভা এমনও আছে যার মেয়াদ ফুরিয়েছে দু’ বছর আগে। এর মধ্যে রয়েছে হাওড়া। রাজ্য সরকার চাইছে কলকাতা ও হাওড়ায় পুরভোট করে নিতে। নিয়ম মাফির রাজ্যের তরফে সেই প্রস্তাবই পাঠানো হয়েছিল। সূত্রের খবর, রাজ্যের সেই প্রস্তাবেই সিলমোহর দিয়েছে কমিশন।

    RELATED ARTICLES

    1 COMMENT

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments