More
    Homeখবরপ্টটনায়কের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক মমতার

    প্টটনায়কের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক মমতার

    Today Kolkata:- প্টটনায়কের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক মমতার । রাজনৈতিক প্রেক্ষাপটেই আজ বৃহস্পতিবার ওড়িশার (Odissa) মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের সঙ্গে বৈঠক করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। যা খুবই গুরুত্বপূর্ণ হলেও লোকসভা নির্বাচন কিংবা বিরোধী জোট নিয়ে তেমন আলোচনা হয়নি বলেই খবর। তবে দীর্ঘ এক ঘন্টারও বেশি সময় ধরে চলা বৈঠকে বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা হয়েছে বলে খবর। দীর্ঘ বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং নবীন পট্টনায়ক। সেখানে যুক্তরাষ্ট্রীয় কাঠামোর উপর জোর দেওয়ার কথা বলেন ওডিশার মুখ্যমন্ত্রী।

     

    শুধু তাই নয়, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর সাক্ষাৎ সৌজন্যমূলক বলেও দাবি করেছেন তিনি। তবে রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে কোনও আলোচনা হয়েছে কিনা সেই প্রশ্নে নবীন পট্টনায়কের দাবি, একাধিক গুরুত্বপূর্ণ রাজনৈতিক ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। অন্যদিকে যুক্তরাষ্ট্রীয় কাঠামো নিয়ে নবীন পট্টনায়কের বক্তব্যকেই সমর্থন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, আমাদের দেশের যুক্তরাষ্ট্রীয় কাঠামো শক্তিশালী থাকা উচিত। আমি তাঁর বক্তব্যকে সমর্থন করি বলেও জানিয়েছেন তৃণমূল সুপ্রিমো।

    World Trade Centre কলকাতার নব দিগন্তে ৩৫ লক্ষ বর্গফুট জুড়ে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের শাখা, বিনিয়োগের পরিমাণ ১৫০০ কোটি টাকা।

    তবে জোট নিয়ে কোনও আলোচনা হয়েছে কিনা এই প্রসঙ্গে তাঁর দাবি, এখনও একবছর বাকি আছে। তবে দেশের নিরাপত্তা এবং গণতান্ত্রিক অধিকার রক্ষার বিষয়ে দুজনের কথা হয়েছে বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তিনি বলেন, নবীন পট্টানায়কজি আমাকে অনেক স্নেহ করেন। তাঁর বাড়িতে একাধিকবার আসার বিষয়টিও তুলে ধরেন নেত্রী। এদিন দীর্ঘ বৈঠকে প্রতিবেশী রাজ্যের একাধিক সুযোগ-সুবিধা একে ওপরের পাশে থাকার বিষয়টি উঠে আসে।

     

    সাইক্লোনে কীভাবে দুই রাজ্য প্রভাবিত হয় সেই কথা তুলে ধরেন মুখ্যমন্ত্রী। আগামীদিনে বাংলা এবং ওড়িশার মধ্যে ইন্ডাস্ট্রিয়াল করিডর হতে পারে বলেও এদিন আশা প্রকাশ করেন তিনি। আগামিদিনে আকরিক পাওউয়ার ক্ষেত্রেও ওডিশা এবং বাংলা কাজ করবে বলেও এদিন জানান মমতা। আজ বিশ্ববাংলা ভবন তৈরি করতে বাংলাকে দুই একর জমি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

     

    লোকসভা নির্বাচনের আগে কংগ্রেসকে বাদ রেখেই একটা জোটের আলোচনা শুরু হয়েছে। এই প্রেক্ষাপটে গত কয়েকদিন আগেই কালীঘাটে মমতার বাড়িতে এসে বৈঠক করেন অখিলেশ যাদব। আগামীকাল শুক্রবার কালীঘাটে আসছেন কুমারস্বামী।  প্টটনায়কের

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments