More
    Homeজাতীয়প্রকৃতির রোষে উত্তরাখণ্ড! মৃত বেড়ে ৬৮! উদ্ধার ১২ ট্রেকারের মৃতদেহ

    প্রকৃতির রোষে উত্তরাখণ্ড! মৃত বেড়ে ৬৮! উদ্ধার ১২ ট্রেকারের মৃতদেহ

    মেঘভাঙা বৃষ্টি, ধস, তুষারপাতে উত্তরাখণ্ডে মৃত বেড়ে ৬৮। লামখাগা পাসে এখনও দুটি ট্রেকিং দলের খোঁজ চলছে। উত্তরাখণ্ডের ডিজিপি অশোক কুমার বলেন, সাত জন ট্রেকারের দেহ উদ্ধার হয়েছে। হর্ষিলে যারা ট্রেক করতে গিয়েছিলেন সেই ১১ জনের দলের ২ জনকে উদ্ধার করা হয়েছে। এখনও দু’জন নিখোঁজ। আরও একটি ১১ জনের দলের পাঁচ জনের দেহ উদ্ধার হয়েছে বলে জানিয়েছেন জিডিপি।
    রবিবার শুরু হওয়া বৃষ্টিতে সম্পূর্ণ বিপর্যস্ত উত্তরাখণ্ড। বৃষ্টির সঙ্গে দোসর হয়েছে তুষারপাত এবং ধস। জায়গায় জায়গায় আটকে পড়েছেন পর্যটকরা। বিশেষ করে কুমায়ুন হিমালয় অংশে প্রবল ক্ষয়ক্ষতি হয়েছে। তবে আশার কথা বৃষ্টি কমেছে এবং আজ শনিবার থেকে শুষ্ক আবহাওয়ার পূর্বাভাস দিয়েছে ইন্ডিয়ান মেটেরিওলজিক্যাল ডিপার্টমেন্ট।

    প্রকৃতির রোষে উত্তরাখণ্ড! মৃত বেড়ে ৬৮! উদ্ধার ১২ ট্রেকারের মৃতদেহ

    Read More-তৃণমূলের সর্বভারতীয় সহ-সভাপতি হিসেবে নিযুক্ত হলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো

    বেশ কিছু বাঙালি পর্যটকও উত্তরাখণ্ডে প্রাণ হারিয়েছেন। উত্তরাখণ্ডের তিনদারি অঞ্চলের কানাপাটা পাস হয়ে ট্রেকিংয়ে গিয়েছিলেন পাঁচ বাঙালি। ২০ অক্টোবর তাদের নেমে আসার কথা ছিল। ১৭ অক্টোবর থেকে প্রবল বৃষ্টি শুরু হওয়ার পরই তিনদারি পাসে আটকে পড়েন তাঁরা। বৃষ্টির সঙ্গে শুরু হয় ধস এবং তুষারপাত। তাতেই মৃত্যু হয় পাঁচ জনের। মৃতদের হলেন বাগনানের চন্দ্রশেখর দাস, সরিত্‍ শেখর দাস এবং সাগর দে, রানাঘাটের প্রীতম রায় এবং ঠাকুরপুকুরের সাগর দে।
    বাঙালি ট্রেকারদের আরও একটি দল লামখাদা পাসে ট্রেক করতে গিয়েছিল। মালবাহক মিলিয়ে দলটিতে ছিলেন ১৭ জন। মঙ্গলবার ছ’ জন মালবাহক আইটিবিপি-র ক্যাম্পে এসে জানান, তাঁদের দলের ১১ জন নিখোঁজ। খোঁজ শুরু করে আইটিবিপি। বুধবার তিন জনের দেহ উদ্ধার হয়। এদিন আরও দু’জনের দেহ উদ্ধার হয়েছে। তাঁদের মধ্যে রয়েছেন দক্ষিণ ২৪ পরগনার সৌরভ ঘোষ, বিকাশ মৈকাল এবং কালীঘাটের বাসিন্দা শিবায়ন দাস, অনিতা রাউত এবং তন্ময় তিওয়ারি। দক্ষিণ ২৪ পরগনার মিঠুন দারি নামে এক যুবককে উদ্ধার করেছে বাহিনী। হাসপাতালে ভর্তি তিনি। নিখোঁজ এখনও দু’জন।

    RELATED ARTICLES

    2 COMMENTS

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments