More
    Homeজাতীয়ফেসবুকে অখিলেশ যাদবের বিরুদ্ধে বিতর্কিত পোস্ট, জুকারবার্গ সহ ৫০ জনের বিরুদ্ধে FIR

    ফেসবুকে অখিলেশ যাদবের বিরুদ্ধে বিতর্কিত পোস্ট, জুকারবার্গ সহ ৫০ জনের বিরুদ্ধে FIR

    অখিলেশ যাদবের নামে অবমাননাকর মন্তব্যের অভিযোগে ফেসবুকের সিইও মার্ক জুকারবার্গের বিরুদ্ধে মামলা দায়ের করা হলো। উত্তরপ্রদেশের কনৌজের একটি আদালতে এই মামলা দায়ের করা হয়েছে। এফআইআরে জুকারবার্গ ছাড়াও আরও ৪৯ জনের নাম রয়েছে।

    ফেসবুকে অখিলেশ যাদবের বিরুদ্ধে বিতর্কিত পোস্ট, জুকারবার্গ সহ ৫০ জনের বিরুদ্ধে FIR

    Read More-আজ থেকে ৩ মাসের জন্য বিভিন্ন রুটে একগুচ্ছ ট্রেন বাতিল করছে ভারতীয় রেল, দেখে নিন তালিকা

    সংবাদসংস্থা আইএএনএস-এর খবর অনুযায়ী, অমিত কুমার নামের কনৌজের সরাহাটি গ্রামের এক বাসিন্দা আদালতে এই অভিযোগ দায়ের করেছেন।

    অভিযোগপত্রে তিনি জানিয়েছেন, ফেসবুকে ‘বুয়া বাবুয়া’ (Bua Babua) নামের একটি পেজে সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের ভাবমূর্তি ক্ষুণ্ন করার চেষ্টা করা হচ্ছে। প্রসঙ্গত, ২০১৯ সালে লোকসভা নির্বাচনের সময় উত্তরপ্রদেশে ‘বুয়া বাবুয়া’ শব্দবন্ধটি জনপ্রিয় হয়েছিল। সেইসময় অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি তাঁর রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী মায়াবতীর বহুজন সমাজবাদী পার্টির সাথে জোট করেছিল। সেই কারণে এই বুয়া-বাবুয়া শব্দটি তৈরি হয়েছিল।

    Read More-আজ থেকে কার্যকর হচ্ছে Jio-এর নতুন মোবাইল প্রিপেড প্ল্যান, জেনে নিন বিস্তারিত

    ২৫ মে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছিলেন অমিত কুমার। কিন্তু পুলিশ বিষয়টিকে কোনো গুরুত্ব দেয়নি বলে অভিযোগ। এরপর জুকারবার্গ সহ ৫০ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ দায়ের করেন তিনি। চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ধরমবীর সিং পুলিশকে মামলা দায়েরের নির্দেশ দেন।

    সবথেকে মজার বিষয়, অখিলেশ যাদবকে নিয়ে জুকারবার্গ কোনো অবমাননাকর মন্তব্য করেননি। কেবল তাঁর সোশ্যাল মিডিয়া প্ল‍্যাটফর্ম ফেসবুকে এই অবমাননাকর মন্তব্য পোস্ট করা হচ্ছে বলে এফআইআরে তাঁর নাম উল্লেখ করা হয়েছে।

    এক সিনিয়র জেলা পুলিশ এই এফআইআর প্রসঙ্গে সংবাদমাধ্যমে জানিয়েছেন, “তদন্ত চলাকালীন জুকারবার্গের অভিযোগ নাম অভিযোগ থেকে বাদ দেওয়া হয়েছে। ফেসবুক পেজের অ‍্যাডমিনদের বিরুদ্ধে তদন্ত চলছে।”

    RELATED ARTICLES

    1 COMMENT

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments