More
    Homeকলকাতাবছর শুরুতেই নয়া পুলিশ কমিশনার পাচ্ছে কলকাতা, দায়িত্ব বাড়ল জ্ঞানবন্ত সিংয়ের

    বছর শুরুতেই নয়া পুলিশ কমিশনার পাচ্ছে কলকাতা, দায়িত্ব বাড়ল জ্ঞানবন্ত সিংয়ের

    বছর শুরুতেই নয়া পুলিশ কমিশনার পাচ্ছে কলকাতা। নয়া পুলিশ কমিশনার হচ্ছেন বিনীত গোয়েল। ১৯৯৪ ব্যাচের এই আইএএস অফিসারের কাঁধেই শহরের নিরাপত্তার দায়িত্ব যাচ্ছে। এই মুহূর্তে বিনীত গোয়েল রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সে রয়েছেন। এছাড়াও দুর্নীতি দমন শাখার দায়িত্বও তাঁর কাঁধেই রয়েছেন।

    বছর শুরুতেই নয়া পুলিশ কমিশনার পাচ্ছে কলকাতা, দায়িত্ব বাড়ল জ্ঞানবন্ত সিংয়ের

    Read More-বর্ষবরণ পার্টিতে অতিরিক্ত মদ্যপান ? জেনে নিন কীভাবে সহজেই হ্যাংওভার কাটাবেন

    এবার আরও গুরু দায়িত্ব। আজ শুক্রবার ৩১ ডিসেম্বর কলকাতার পুলিশ কমিশনার হিসাবে অবসর নেবেন সৌমেন মিত্র। আর এরপরেই পুলিশ কমিশনার হিসাবে দায়িত্ব বুঝে নেবেন এই আইএএস।

    দক্ষ অফিসার হিসাবে যথেষ্ট নামডাক রয়েছে বিনীত গোয়েলের। এমনকি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের খুব কাছের বলেও গুঞ্জন রয়েছে। দীর্ঘদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তার দায়িত্ব ছিল বিনীতের উপর। ফলে তাঁর উপর একটা নজর রয়েছেই। আর তাই সবদিক ভেবে চিন্তেই কলকাতা পুলিশ কমিশনার করা হচ্ছে বিনীত গোয়েলকে।

    গত বিধানসভা নির্বাচন থেকে কলকাতা পুলিশ কমিশনার হিসাবে কাজ করেছেন সৌমেন মিত্র। এবার তাঁকে পাঠানো হচ্ছে ডিজি ট্রেনিং ওএসডিতে।

    অন্যদিকে মুখ্যমন্ত্রী মমতার আরও এক ‘বিশ্বস্ত সৈনিক’ জ্ঞানবন্ত সিং। তাঁর দায়িত্ব বাড়ানো হচ্ছে। সিআইডি-র এসটিএফ-এর অতিরিক্ত দায়িত্বও এবার থেকে সামলাবেন জ্ঞানবন্ত সিং। এছাড়াও কলকাতা এবং রাজ্য পুলিশে বেশ কিছু রদবদল করা হচ্ছে। যেমন নতুন কলকাতা পুলিশ অতিরিক্ত কমিশনার পাচ্ছে। মালদহ রেঞ্জের ডিআইজি প্রবীণকুমার ত্রিপাঠীকে এই পদে আনা হচ্ছে। মালদহের পুলিশ সুপার পদের দায়িত্ব দেওয়া হচ্ছে অমিতাভ মাইতিকে। বর্তমানে শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের দায়িত্বে রয়েছেন।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments