More
    Homeরাজ্যবন্ধ থাকছে বিদ্যাসাগর সেতু: জেনে নিন কোন পথে ঘোরানো হবে গাড়ি

    বন্ধ থাকছে বিদ্যাসাগর সেতু: জেনে নিন কোন পথে ঘোরানো হবে গাড়ি

     

     

     

    দুদিনের জন্য বন্ধ থাকছে শহরের অন্যতম গুরুত্বপূর্ণ বিদ্যাসাগর সেতু। এই সেতু ২৯ এপ্রিল শনিবার রাত ১১.৫০ থেকে রবিবার সকাল ৬ টা পর্যন্ত বন্ধ থাকবে। আবার রবিবার রাত ১১ টা থেকে পয়লা মে অর্থাৎ সকাল ৫ টা পর্যন্ত বন্ধ থাকবে উভয় দিকে সমস্ত যান চলাচল। মূলত মেরামতি ও রক্ষণাবেক্ষণের কাজের জন্য দু’দিন পরপর রাতে সম্পূর্ণ ভাবে বন্ধ বিদ্যাসাগর সেতু। ফলে জনতার কথা মাথায় রেখে কলকাতা পুলিশ বিকল্প পথ নিয়ে নির্দেশিকা জারি করেছে।

     

    গত মাস তিনেক ধরেই বিক্ষিপ্তভাবে সেতুটির মেরামতি ও রক্ষনাবেক্ষনের কাজ চলছিল। সেই কাজই সম্পূর্ণভাবে শেষ করার উদ্দশ্যে দুদিন বন্ধ থাকছে বিদ্যাসাগর সেতু। করা হবে সেতুর স্বাস্থ্য অর্থাৎ ভার বহন ক্ষমতা পরীক্ষাও। ভারতের অন্যতম দীর্ঘতম ঝুলন্ত সেতু এই বিদ্যাসাগর সেতু, যা দ্বিতীয় হুগলি সেতু নামেও পরিচিত। দীর্ঘদিন ধরেই হয়নি এর কোনো স্বাস্থ্য পরীক্ষা। অথচ অতিরিক্ত গাড়ির চাপ বেড়েছে প্রায় ২১ শতাংশ, বিগত পাঁচ বছরে।

     

    কলকাতা পুলিশের তরফ থেকে ছয়টি বিকল্প পথের কথা বলা হয়েছে।এইচআরবিসি-র একটি অনুরোধের প্রতিক্রিয়ায়, কলকাতা পুলিশ গতকাল রাতে বিদ্যুসাগর সেতু বন্ধ করার বিষয়ে আলোচনা করার জন্য একটি বৈঠক ডেকেছে। সীমিতভাবে বন্ধ থাকলেও যানজটের সম্ভাবনা নিয়ে উদ্বেগ ছিল। হাওড়া, ব্যারাকপুর, এবং ডায়মন্ড হারবার জেলার প্রতিনিধিরা কলকাতা পুলিশের আধিকারিকদের সাথে বাহিনীতে যোগ দিয়েছিলেন যাতে ডাইভার্ট করা যানবাহনের জন্য সর্বোত্তম বিকল্প পথ নির্ধারণ করা হয়। শেষ পর্যন্ত, সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে গিরাট দ্বীপ থেকে এজেসি বোস রোড হয়ে বিদাসাগর সেতু পর্যন্ত ছোট যানবাহনগুলিকে টার্ফ ভিউ থেকে হেস্টিংস ক্রসিংয়ের দিকে পুনঃনির্দেশিত করা হবে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments