More
    Homeখবরবসন্তের আগমনে নতুন রূপে সেজে উঠেছে সিকিম

    বসন্তের আগমনে নতুন রূপে সেজে উঠেছে সিকিম

    বসন্তের আগমনে নতুন রূপে সেজে উঠেছে সিকিম । সিকিমে মোট ১৯ রকম রেড ডনড্রেন প্রজাতির ফুল পাওয়া যায়। সিকিম বসন্তের আগমনে নতুন রূপে সেজে ওঠে। সিকিমের ভার্সে রেডডোন ড্রেন অভয় অরণ্য পর্যটকদের কাছে বিশেষ আকর্ষণীয়। মার্চ মাসের শেষ থেকে মে মাস পর্যন্ত সিকিমে যাওয়ার সবথেকে ভালো সময়। আর এই সময়কালে সিকিমে গেলে দেখতেই হবে অভয় অরণ্যের রেডডোনড্রেন অভয় অরণ্য।

     

    দশ হাজার ফুট উঁচুতে অবস্থিত এই অভয়ারণ্য, ১০৪ বর্গ কিলোমিটার জায়গা জুড়ে অবস্থিত। বিশ্বের মোট ৩৮ রকমের প্রজাতির রেডডনড্রেনের মধ্যে সিকিমে ১৯ রকমের পাওয়া যায়। রেডডনড্রেন পাওয়ার ক্ষেত্রে পৃথিবীর মধ্যে রয়েছে সিকিম দ্বিতীয় স্থানে, এছাড়া এশিয়ার মধ্যে রয়েছে প্রথম স্থানে। অপরূপ পাহাড়ি ফুল দেখতে হৃদয় ছুঁয়ে যায়। তবে সংশ্লিষ্ট জায়গায় যেতে হলে ট্রেক করে যেতে হবে।

     

    প্রথমে শিলিগুড়ি থেকে জোর থান যেতে হবে সময় লাগবে তিন ঘন্টা। সেখান থেকে ট্রেক করে যেতে হবে ভারসা অভয় অরণ্যতে, আর সেখানে গেলেই দেখা মিলবে রংবেরঙের ফুল। সেই দৃশ্য দেখে হৃদয় ছুঁয়ে যাবে। সংশ্লিষ্ট জায়গায় থাকবার জন্য রয়েছে দুটি হোমস্টে। সব মিলিয়ে এক দুর্দান্ত অনুভূতি।

    আরও পড়ুন – Panchayet Election পঞ্চায়েত নির্বাচনের আগে নিজের টাকায় ১২ হাজার কিলোমিটার গ্রামীণ রাস্তার নির্মাণ ও সংস্কার রাজ্যের।

    উল্লেখ্য, সিকিম বসন্তের আগমনে নতুন রূপে সেজে ওঠে। সিকিমের ভার্সে রেডডোন ড্রেন অভয় অরণ্য পর্যটকদের কাছে বিশেষ আকর্ষণীয়। মার্চ মাসের শেষ থেকে মে মাস পর্যন্ত সিকিমে যাওয়ার সবথেকে ভালো সময়। আর এই সময়কালে সিকিমে গেলে দেখতেই হবে অভয় অরণ্যের রেডডোনড্রেন অভয় অরণ্য। দশ হাজার ফুট উঁচুতে অবস্থিত এই অভয়ারণ্য, ১০৪ বর্গ কিলোমিটার জায়গা জুড়ে অবস্থিত। বিশ্বের মোট ৩৮ রকমের প্রজাতির রেডডনড্রেনের মধ্যে সিকিমে ১৯ রকমের পাওয়া যায়।

     

    রেডডনড্রেন পাওয়ার ক্ষেত্রে পৃথিবীর মধ্যে রয়েছে সিকিম দ্বিতীয় স্থানে, এছাড়া এশিয়ার মধ্যে রয়েছে প্রথম স্থানে। অপরূপ পাহাড়ি ফুল দেখতে হৃদয় ছুঁয়ে যায়। তবে সংশ্লিষ্ট জায়গায় যেতে হলে ট্রেক করে যেতে হবে। প্রথমে শিলিগুড়ি থেকে জোর থান যেতে হবে সময় লাগবে তিন ঘন্টা। সেখান থেকে ট্রেক করে যেতে হবে ভারসা অভয় অরণ্যতে, আর সেখানে গেলেই দেখা মিলবে রংবেরঙের ফুল। সেই দৃশ্য দেখে হৃদয় ছুঁয়ে যাবে। সংশ্লিষ্ট জায়গায় থাকবার জন্য রয়েছে দুটি হোমস্টে। সব মিলিয়ে এক দুর্দান্ত অনুভূতি।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments