More
    Homeখবরবসন্তের শেষবেলায় শীতের আমেজ পেতে বেড়িয়ে আসুন সান্দাকফু , ফালুট থেকে

    বসন্তের শেষবেলায় শীতের আমেজ পেতে বেড়িয়ে আসুন সান্দাকফু , ফালুট থেকে

    Today Kolkata:-  বসন্তের শেষবেলায় শীতের আমেজ পেতে বেড়িয়ে আসুন সান্দাকফু , ফালুট থেকে। বসন্ত তো এসেইছে। আবার বৈশাখ আসার আগেই গ্রীষ্মের দহন জানান দিতে শুরু করেছে দক্ষিণবঙ্গে। হঠাৎ গরমে যখন দক্ষিণবঙ্গে অস্বস্তি বাড়ছে। অন্যদিকে শীত গিয়েও যেতে চাইছে না উত্তরবঙ্গে। নতুন করে তুষারপাত শুরু হয়েছে সান্দাকফু, ফালুটে। বসন্তের তুষারপাত আগে খুব একটা দেখা যায়নি। এখানে হঠাৎ করে আবহাওয়ার এই বদলে নতুন করে পর্যটকদের উৎসাহ বাড়ছে। স্কুলের পরীক্ষা শেষ।

     

    আর দেরি না করে ব্যাগ গুছিয়ে বেড়িয়ে পড়ুন। বসন্তে তুষারপাতের এমন বিরল অভিজ্ঞতা খুব একটা পাওয়া যায় না। গত কয়েকদিন ধরেই সিকিমে তুষারপাত শুরু হয়েছে নতুন করে। উত্তর সিকিমের একাধিক জায়গায় প্রবল তুষারপাত শুরু হয়েছে। নতুন করে জাঁকিয়ে বসেছে ঠান্ডা। কনকনে ঠান্ডায় রাতারাতি মোটা লেপ কম্বল বের করে ফেলেছেন সকলে। শীত বিদায় নিতে শুরু করেছিল। উক্তর সিকিমের একাধিক জায়গায় বরফ গলতে শুরু করেছিল। কিন্তু আবহাওয়ার বৈপরীত্যে নতুন করে জাঁকিয়ে শীত পড়েছে। শুরু হয়ে গিয়েছে তুষারপাত। ইয়ুমথাম ব্যালি থেকে শুরু করে গুরুদংমার লেক সর্বত্র বরফে ঢেকে গিয়েছে।

    Grievance cell আমজনতার অভিযোগের কতটা নিস্পত্তি ? জানতে ১৫টি দফতরের সচিবদের নিয়ে গ্রিভেন্স সেলের বৈঠকে মুখ্যমন্ত্রী।

    এমনকী জিরো পয়েন্টেও তুষারে ঢেকে গিয়েছে। সেখানে এতটাই পুরু বরফ পড়েছে যে গাড়ি চলাচল করতে পারছে না। সিকিমে তুষারপাত হলেও সান্দাকফুতে তেমন তুষারপাতের হয়নি এবছর। দার্জিলিঙে হালকা ফুলকা বৃষ্টি চলছিল। কিন্তু তুষারপাতের তেমন কোনও পরিস্থিতি তৈরি হয়নি। হঠাৎ করে গতকাল রাত থেকে সব আবহাওয়া বদলে গিয়েছে। সান্দাকফু ফালুটে শুরু হয়ে গিয়েছে তুষারপাত। সাদা বরফে ঢেকেছে গোটা এলাকা। কনকনে হাওয়া দিচ্ছে। রাস্তাঘাট বাড়ির ছাদ সব সাদা বরফে ঢাকা। শীতের রেশ এসে পড়েছে দার্জিলিঙেও। সেখানেও শীতের দাপট দেখা দিয়েছে। বসন্তের শেষবেলায়

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments