More
    Homeআন্তর্জাতিকবাংলাদেশে কক্সবাজার সমুদ্র সৈকতের কলাতলী ও সুগন্ধা পয়েন্ট থেকে দরিয়ানগর পয়েন্ট পর্যন্ত...

    বাংলাদেশে কক্সবাজার সমুদ্র সৈকতের কলাতলী ও সুগন্ধা পয়েন্ট থেকে দরিয়ানগর পয়েন্ট পর্যন্ত যতদূর চোখ যায় হঠাৎ করে ভেসে এসেছে বিপুল পরিমান মৃত মাছ।

    বাংলাদেশে কক্সবাজার সমুদ্র সৈকতের কলাতলী ও সুগন্ধা পয়েন্ট থেকে দরিয়ানগর পয়েন্ট পর্যন্ত যতদূর চোখ যায় হঠাৎ করে ভেসে এসেছে বিপুল পরিমান মৃত মাছ। ঢেউয়ের তোড়ে এসব মাছ বালিয়াড়িতে উঠে আসছে। ছোট প্রজাতির এ মাছগুলো সবই মৃত। শনিবার বিকেল থেকে এসব মৃত মাছ ভেসে আসতে থাকে। কলাতলী ও সুগন্ধা পয়েন্ট থেকে দরিয়া নগর পয়েন্ট পর্যন্ত লাখ লাখ মৃত মাছ দেখতে উৎসুক জনতার ভিড় নামে সৈকতে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও আলোড়ন সৃষ্টি করেছে ব্যাপারটি। স্থানীয়রা জানিয়েছেন, কলাতলী সৈকতের এক কিলোমিটার এলাকাজুড়ে ভেসে আসা ছোট আকৃতির এসব মাছ স্থানীয়দের কাছে ‘চামিলা’ হিসেবে পরিচিত।
    তবে বাংলাদেশ সমু্দ্র গবেষণা ইনস্টিটিউটের উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা আবু সাইদ মোহাম্মদ শরীফ জানান, ঘটনাস্থল পরিদর্শন করে এবং মানুষের সাথে কথা বলে প্রাথমিকভাবে যতটুকু জেনেছেন তা হলো সাগরে কোন ধরণের পরিবেশ দূষণ হয়নি। কারণ, পরিবেশ দূষণ হলে মাছের সাথে অন্যান্য সামুদ্রিক পোকা মাকড়রাও মারা যেত। তবে মাছগুলো কোন জেলের ফিশিং দুর্ঘটনায় ভেসে আসতে পারে। ঘটনাস্থলে বৈজ্ঞানিক কর্মকর্তারা কাজ করছেন। আরও পরীক্ষা-নিরীক্ষা করে বিস্তারিত জানা যাবে।

    বাংলাদেশে কক্সবাজার সমুদ্র সৈকতের কলাতলী ও সুগন্ধা পয়েন্ট থেকে দরিয়ানগর পয়েন্ট পর্যন্ত যতদূর চোখ যায় হঠাৎ করে ভেসে এসেছে বিপুল পরিমান মৃত মাছ।

    MORE NEWS – বাংলাদেশে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীর চর সৈয়দপুর এলাকায় জাহাজের ধাক্কায় লঞ্চডুবির ঘটনায় এক শিশুসহ ৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

    বাংলাদেশে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীর চর সৈয়দপুর এলাকায় জাহাজের ধাক্কায় লঞ্চডুবির ঘটনায় এক শিশুসহ ৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে। তবে তাৎক্ষণিক তাদের নাম-পরিচয় জানা যায়নি। রোববার বেলা আড়াইটার দিকে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে শতাধিক যাত্রী নিয়ে ‘এম এল আফসার উদ্দিন’ লঞ্চটি ডুবে যায়। উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম সূত্র জানায়, রোববার বেলা আড়াইটার দিকে বন্দর থানার আল আমিন নগর ও সৈয়দপুরের মাঝামাঝি কয়লাঘাট এলাকায় নির্মিতব্য নাসিম ওসমান ব্রিজের কাছে একটি কার্গো জাহাজের ধাক্কায় লঞ্চটি ডুবে যায়। ডুবে যাওয়া লঞ্চটি নারায়ণগঞ্জ থেকে মুন্সীগঞ্জ যাচ্ছিল। CONTINUE READING

    বসন্ত উৎসবে মাতোয়ারা গোটা শান্তিপুরবাসী, মহোৎসবে পরিণত হলো শান্তিপুর বাগআঁচড়ার বলাকার দোল উৎসব।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments