More
    Homeখবরবিশ্বের অন্যতম জনপ্রিয় পিসি নির্মাতা ব্র্যান্ড Acer সম্প্রতি ভারতের বাজারে Aspire 3...

    বিশ্বের অন্যতম জনপ্রিয় পিসি নির্মাতা ব্র্যান্ড Acer সম্প্রতি ভারতের বাজারে Aspire 3 নামের একটি নতুন ল্যাপটপ উন্মোচন করেছে। জেনে নিন বৈশিষ্ট্যগুলি।

    Today Kolkata:- ল্যাপটপ টিতে স্লীক মেটালিক কভার পরিবেষ্টিত রয়েছে, যা ডিজাইনের নিরিখে এটিকে অধিক আকর্ষণীয় করে তুলনায়। আবার এর পুরুত্ব মাত্র ১৮.৯ মিমি হওয়া সত্ত্বেও, অতিরিক্ত ১৭% থার্মাল ক্যাপাসিটি সাপোর্ট করে। এক্ষেত্রে জানিয়ে রাখি, সংস্থাটি তাদের এই নয়া ল্যাপটপের ফ্যান সারফেস এরিয়া ৭৮% পর্যন্ত বর্ধিত করেছে, যা ডিভাইসকে অতিরিক্ত গরম হওয়ার থেকে আটকাবে।

    ফিচারের প্রসঙ্গে আসা যাক এবার। নবাগত Acer Aspire 3 ল্যাপটপে ১৫.৬-ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে প্যানেল রয়েছে। ক্ষতিকারক ব্লু লাইটের নির্গমন মাত্রা কমাতে এই ডিসপ্লেটি এসার ব্লুলাইটশিল্ড (Acer BlueLightShield™) দ্বারা প্রত্যয়িত। আবার পারফরম্যান্সের জন্য, এতে রেডিয়ন গ্রাফিক্স সহ এএমডি রাইজেন ৭০০০ সিরিজ প্রসেসর ব্যবহার করা হয়েছে। প্রসঙ্গত, পারফরম্যান্স, অডিও ও ভিডিও স্ট্রিমিং, এবং ব্যাটারি লাইফ বাড়ানোর জন্য এই চিপসেট সর্বাধিক ৪টি কোর এবং ৮টি থ্রেড সহ ৬ এনএম প্রোসেসিং নোড ভিত্তিক জেন ২ (Zen 2) আর্কিটেকচার দ্বারা নির্মিত।

    অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, সংস্থার দাবি অনুসারে Acer Aspire 3 ল্যাপটপ TNR সলিউশন সহ এসেছে। এই ফিচার অন্যান্য ফ্রেমে, বিশেষত কম-আলোতে নয়েজি পিক্সেল ব্লেন্ড করার মাধ্যমে ক্যামেরার ইমেজ কোয়ালিটি উন্নীত করে। আবার ডিভাইসটিতে পিউরিফায়েডভয়েস (PurifiedVoice™) প্রযুক্তির সমর্থন করে, যার সাহায্যে এসারের এআই (AI) ভিডিও কল চলাকালীন উভয় পক্ষের জন্য ব্যাকগ্রাউন্ড নয়েজ উল্লেখযোগ্যভাবে কমাতে সক্ষম। প্রসঙ্গত এই প্রযুক্তি এক্সটার্নাল মাইক্রোফোন এবং হেডফোনের সাথেও সামঞ্জস্য। পরিশেষে কানেক্টিভিটির জন্য এস্পিয়ার সিরিজের এই নয়া ল্যাপটপে – ওয়াই-ফাই ৬ই, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি এইচডিএমআই পোর্ট অন্তর্ভুক্ত।

    বিশ্বের অন্যতম জনপ্রিয় পিসি নির্মাতা ব্র্যান্ড Acer সম্প্রতি ভারতের বাজারে Aspire 3 নামের একটি নতুন ল্যাপটপ উন্মোচন করেছে। এটি হল এদেশে Ryzen 5 7000 সিরিজের চিপসেটের সাথে আগত প্রথম ল্যাপটপ। সংস্থার দাবি অনুসারে, Aspire-সিরিজের এই নতুন সদস্য স্টাইলিশ ডিজাইনের সাথে আসার পাশাপাশি মাল্টিটাস্কিংয়েও যথেষ্ট পারদর্শী। এছাড়া বিশেষত্বের নিরিখে এই মিড-রেঞ্জের মডেলটি – এসার ব্লুলাইটশিল্ড প্রত্যয়িত FHD ডিসপ্লে প্যানেল, রেডিয়ন গ্রাফিক্স কার্ড, ৭৮% পর্যন্ত বর্ধিত ফ্যান সারফেস এরিয়া, ওয়াই-ফাই ৬ই ভার্সন অফার করে।

    বিশ্বের অন্যতম জনপ্রিয় পিসি নির্মাতা ব্র্যান্ড Acer সম্প্রতি ভারতের বাজারে Aspire 3 নামের একটি নতুন ল্যাপটপ উন্মোচন করেছে। জেনে নিন বৈশিষ্ট্যগুলি।

    Aditya Chopra ২৫ শতাংশ কমতে চলেছে পাঠানের টিকিট মূল্য, আচমকা কেন সিদ্ধান্ত নিলেন প্রযোজক আদিত্য?

    আবার ভিডিও কল চলাকালীন ব্যাকগ্রাউন্ড নয়েজ কমানোর জন্য ডিভাইসটি পিউরিফায়েডভয়েস প্রযুক্তির সমর্থন সহ এসেছে। চলুন Acer Aspire 3 ল্যাপটপের দাম, প্রাপ্যতা এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক। ভারতে এসার এস্পিয়ার ৩ ল্যাপটপের দাম ৪৭,৯৯০ টাকা রাখা হয়েছে। প্রাপ্যতার কথা বললে, এটিকে এসার এক্সক্লুসিভ স্টোর (Acer Exclusive Stores), এসার ই-স্টোর (Acer E-store), বিজয় সেলস (Vijay Sales), ই-কমার্স সাইট অ্যামাজন (Amazon) সহ দেশের অন্যান্য রিটেল স্টোরের মাধ্যমে কেনা যাবে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments