More
    Homeজাতীয়'ভারতে বৈধতা পাচ্ছে বিটকয়েন' স্বল্পক্ষণের জন্য হ্যাক মোদীর টুইটার অ্যাকাউন্ট

    ‘ভারতে বৈধতা পাচ্ছে বিটকয়েন’ স্বল্পক্ষণের জন্য হ্যাক মোদীর টুইটার অ্যাকাউন্ট

    হ্যাক হল প্রধানমন্ত্রীর টুইটার অ্যাকাউন্ট।পিএমও ইন্ডিয়া অর্থাত্‍ প্রধানমন্ত্রীর দপ্তর থেকে ভোররাত ৩টে ১৮ মিনিট নাগাদ জানানো হল সেই কথা। টুইটারে নরেন্দ্র মোদির অ্যাকাউন্ট থেকে একটি টুইট করে লেখা হয়, ‘ভারতে বৈধতা পেতে চলেছে বিটকয়েন।

    সরকার ৫০০ বিটকয়েন কিনেছে। তা দেশবাসীর মধ্যে ভাগ করে দেওয়া হবে।’ আর সেই টুইট প্রকাশ্যে আসার পরই নেটমাধ্যমে সমালোচনা শুরু হয়। বিষয়টি নজরে আসতেই তড়িঘড়ি সেই টুইট ডিলিট করা হয়। অ্যাকাউন্ট হ্যাক হয়েছে বুঝতে পেরে সাইবার বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়া হয়। তারপর জানানো হয়েছে অ্যাকাউন্টের নিরাপত্তা নিশ্চিত করা গিয়েছে।

    পিএমও থেকে টুইট করে জানানো হয়, প্রধানমন্ত্রীর টুইটার হ্যান্ডেলের সঙ্গে আপোস করতে হয়েছে। অ্যাকাউন্টের নিরাপত্তা বাড়ানো হয়েছে এবং তা সুরক্ষিত করা হয়েছে। সেই সময় যে পোস্ট করা হয়েছিল তা উপেক্ষা করুন।’

    নরেন্দ্র মোদির টুইটার হ্যান্ডেল থেকে সেই টুইট মুছে দেওয়া হলেও অ্যাকাউন্টটি থেকে পোস্ট করা ওই দুটি স্ক্রিনশট ঘুরতে থাকে। সেই সঙ্গে চালু হয় হ্যাশট্যাগ ‘হ্যাকড’ ট্রেন্ড। এই ঘটনায় যুব কংগ্রেসের জাতীয় সভাপতি শ্রীনিবাস বিভি নরেন্দ্র মোদির সেই পোস্টের স্ক্রিনশট পোস্ট করে কটাক্ষও ছুড়ে করেছেন। তবে এই হ্যাকিংয়ের ঘটনায় কে বা কারা জড়িত তা জানা যায়নি। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। এর আগে ২০২০ সালের সেপ্টেম্বর মাসে নরেন্দ্র মোদির ওয়েবসাইট ও মোবাইল অ্যাপের সঙ্গে টুইটার অ্যাকাউন্টটি হ্যাক হয়েছিল।

     

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments