More
    Homeরাজনৈতিকভোট-পরবর্তী হিংসা খতিয়ে দেখতে রাজ্যে পৌঁছল কেন্দ্রীয় তফশিলি কমিশনের প্রতিনিধি দল

    ভোট-পরবর্তী হিংসা খতিয়ে দেখতে রাজ্যে পৌঁছল কেন্দ্রীয় তফশিলি কমিশনের প্রতিনিধি দল

    ভোট-পরবর্তী হিংসা খতিয়ে দেখতে রাজ্যে আজ ফের কেন্দ্রীয় প্রতিনিধি দল। দু’দিনের সফরে আসলেন জাতীয় তফশিলি কমিশনের প্রতিনিধি দল। প্রথমে পূর্ব বর্ধমানে যাচ্ছে ওই প্রতিনিধিদল। আগামিকাল সেই প্রতিনিধি দল যাবে দক্ষিণ ২৪ পরগনায়। রাজ্যে দলিত সম্প্রদায়ের মানুষদের ওপরেও হিংসা চালানো হচ্ছে বলে অভিযোগ। সেই অভিযোগ খতিয়ে দেখতেই রাজ্যে আসল তফশিলি কমিশন। ওই প্রতিনিধি দলে আছেন তফশিলি কমিশনের চেয়ারম্যান বিজয় সাম্পলা এবং ভাইস চেয়ারম্যান অরুণ হালদার।

    এই সফরের আগে রাজ্য সরকার জাতীয় তফশিলি কমিশনকে এই সফর বাতিল করতে বলে। করোনার এই প্রাদুর্ভাবে বিভিন্ন বিধিনিষেধ ও নিয়মের উল্লেখ করে রাজ্য সরকার এই সফর বাতিল করতে বলে। কিন্তু রাজ্যের আপত্তি থাকা সত্ত্বেও সফরে এল প্রতিনিধি দল।

    রাজ্যে বিধানসভা নির্বাচনের ফল বেরোনোর পর থেকে সকল বিরোধীদলের কর্মী-সমর্থকদের ওপর হামলার অভিযোগ ওঠে। রাজ্যের বিভিন্ন জায়গায় এই ছবি ফুটে ওঠে। রেহাই পাননি সংখ্যালঘুরাও। সেই জন্যই এই সফর করল তফশিলি কমিশনের কেন্দ্রীয় দল। গত মঙ্গলবার রাজ্য সরকারের তরফে কলকাতা হাইকোর্টকে জানানো হয়েছে যে, ৮ মে-র পর থেকে রাজ্যে ভোট-পরবর্তী কোনও হিংসার ঘটনা ঘটেনি। যদিও জাতীয় তফশিলি কমিশন দাবি করছে,গত ২ মে ফল ঘোষণার পর থেকে রাজ্যের বিভিন্ন সম্প্রদায়ের পাশাপাশি দলিতদের বিরুদ্ধেও হামলা চালানো হয়েছে। আর তার জন্যই এই রাজ্য সফর।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments