More
    Homeকলকাতামাছ–মাংস–সবজি–ফলের দাম আকাশছোঁয়া, বাজারে হানা দিলেন ইবি’‌র আধিকারিকরা

    মাছ–মাংস–সবজি–ফলের দাম আকাশছোঁয়া, বাজারে হানা দিলেন ইবি’‌র আধিকারিকরা

    পেট্রল, ডিজেলের দাম বেড়েই চলেছে। কমার কোনও লক্ষণ নেই। রান্নার গ্যাসের দামও পাল্লা দিয়ে বাড়ছে। সবজিও অগ্নিমূল্য। দুর্গাপুজোর সময় থেকেই চড়া রয়েছে বাজারদর। দ্রব্যমূল্য বৃদ্ধির প্রকৃত কারণ জানতে বাজার পরিদর্শনে এনফোর্সমেন্ট ব্রাঞ্চের আধিকারিকরা।

    মাছ–মাংস–সবজি–ফলের দাম আকাশছোঁয়া, বাজারে হানা দিলেন ইবি’‌র আধিকারিকরা

    Read More-ফ্রি-তে ব্যবহারের দিন শেষ, মোবাইল রিচার্জের জন্য এবার বাড়তি টাকা দিতে হবে PhonePe-তে

    শনিবার সকাল থেকেই সল্টলেক, বারাকপুর এবং হাওড়ার কালীবাবুর বাজারে হানা দেন এনফোর্সমেন্ট ব্রাঞ্চের আধিকারিকরা। তাঁরা সবজি, ফল, মাছ এবং মাংস বিক্রেতাদে সঙ্গে কথা বলেন। কত দামে সবজি কিনছেন, কত দামেই বা বিক্রি করছেন, ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে সে সংক্রান্ত তথ্য জানার চেষ্টা করেন তাঁরা। বিক্রেতারা আদৌ সবজি মজুত করে দাম বাড়াচ্ছে কিনা, সে বিষয়টিও খতিয়ে দেখেন আধিকারিকরা। ক্রেতাদের সঙ্গেও কথা বলেন তাঁরা।

    Read More-প্রকৃতির রোষে উত্তরাখণ্ড! মৃত বেড়ে ৬৮! উদ্ধার ১২ ট্রেকারের মৃতদেহ

    ব্যবসায়ীদের দাবি, পেট্রল, ডিজেলের অত্যধিক মূল্যবৃদ্ধির ফলে হু হু করে সবজির দাম বাড়ছে। শুক্রবার রাত ১২টার পর থেকে দেশে লিটারপিছু পেট্রল ও ডিজেলের দাম ৩৫ পয়সা পর্যন্ত বেড়েছে। যেভাবে নিয়মিত জ্বালানিমূল্য বৃদ্ধি পাচ্ছে, তাতে সবজির দাম আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। এটা ঘটনা, সাধারণত জোগান কম থাকার দরুণ সেপ্টেম্বর থেকে নভেম্বর পর্যন্ত পিঁয়াজের মূল্যবৃদ্ধি হয়। আবার নভেম্বর মাসের মাঝামাঝি সময় থেকে পিঁয়াজের দাম কমতে শুরু করে। এবার কী হয়, সেদিকেই নজর এনফোর্সমেন্ট ব্রাঞ্চের আধিকারিকদের।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments