More
    Homeজাতীয়মুম্বই অগ্নিকাণ্ডে নিহত ও আহতদের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ ঘোষণা প্রধানমন্ত্রীর

    মুম্বই অগ্নিকাণ্ডে নিহত ও আহতদের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ ঘোষণা প্রধানমন্ত্রীর

    মুম্বইয়ের গান্ধী হাসপাতালের বিপরীতে কমলা বিল্ডিংয়ের ১৮তম তলায় সকাল সাতটার দিকে লাগে বিধ্বংসী আগুন। যে আগুনের তাপে কমপক্ষে সাত জন মারা যাওয়ার পাশাপাশি আহত হয়েছেন অন্তত ১৫ জন। এই ঘটনায় শোকপ্রকাশ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা এক্সগ্রাশিয়া ঘোষণা করেছেন।

    মুম্বই অগ্নিকাণ্ডে নিহত ও আহতদের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ ঘোষণা প্রধানমন্ত্রীর

    Read More-মমতা সরকারের সামাজিক প্রকল্পের ভূয়সী প্রশংসা, বাংলাকে হাজার কোটি টাকা ঋণ দিচ্ছে বিশ্বব্যাঙ্ক

    সেই সঙ্গে তিনি জানিয়েছেন আহতদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে দেওয়া হবে। পিএমও জানিয়েছে এই ক্ষতিপূরণ দেওয়া হবে প্রাইম মিনিস্টার’স ন্যাশনাল রিলিফ ফান্ড (পিএমএনআরএফ) থেকে।

    শেষ খবর পাওয়া পর্যন্ত যে আগুনের তাপে কমপক্ষে সাত জন মারা যাওয়ার পাশাপাশি আহত হয়েছেন অন্তত ১৫ জন। ঘটনাস্থল থেকে পাওয়া ফুটেজে দেখা গিয়েছে, বিল্ডিং থেকে আগুনের লেলিহান শিখা আকাশে ভরে যাচ্ছে। মুম্বইয়ের মেয়র কিশোরী পেডনেকার সংবাদ সংস্থা এএনআইকে বলেছেন, ‍’আহত ছয়জন বয়স্ক লোকের অক্সিজেন সহায়তা প্রয়োজন এবং তাঁদের হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।’ সেই সঙ্গে তিনি বলেন, ‍’আগুন নিয়ন্ত্রণে আছে কিন্তু ধোঁয়ায় ভরে গিয়েছে চারিদিক। আটকে পড়া সব মানুষকে উদ্ধার করা হয়েছে।’

    খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে যান। একজন নাগরিক সংস্থার আধিকারিক বলেছেন যে, ‍’১৩টি দমকলের ইঞ্জিন এবং সাতটি জলের জেটি ব্যবহার করে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। এটিকে লেভেল-৩ (প্রধান) আগুন লাগার ঘটনা হিসাবে চিহ্নিত করা হয়েছে।’ যদিও আগুন লাগার কারণ সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। সংশ্লিষ্ট আধিকারিকরা জানিয়েছেন যে, আহতদের তিনটি কাছাকাছি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে নায়ার হাসপাতালে নিয়ে যাওয়া আহতদের মধ্যে পাঁচজন মারা গিয়েছেন।

     

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments