More
    Homeকলকাতামেট্রোর সুড়ঙ্গের কাজের জন্য বন্ধ থাকছে শিয়ালদহ ফ্লাইওভার, জেনে নিন বিকল্প রুট

    মেট্রোর সুড়ঙ্গের কাজের জন্য বন্ধ থাকছে শিয়ালদহ ফ্লাইওভার, জেনে নিন বিকল্প রুট

    ইস্ট-ওয়েস্ট মেট্রোর শিয়ালদহ থেকে বউবাজার পর্যন্ত পাশ্চিমমুখী সুড়ঙ্গের কাজ চলছে। তাই এই অবস্থায় যানজটের জেরে ব্রীজের উপর চাপ থাকেই। এরই সঙ্গে মেট্রোর সুড়ঙ্গের কাজের জন্য একটি কম্পন হয়। সুতরাং, সুরক্ষার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে প্রশাসনের তরফে।

    এই কারণেই আজ অর্থাত্‍ ১৫ জানুয়ারি রাত ১১টা থেকে ১৯ জানুয়ারি অর্থাত্‍ মঙ্গলবার ভোর ৬ টা পর্যন্ত বন্ধ থাকবে শিয়ালদহ ব্রিজের একাংশ। এই কারণেই ১৫ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারি ভোর পর্যন্ত বিকল্প রুটে চলবে যানবাহন। উত্তর কলকাতা থেকে আগত গাড়ি গুলিকে মানিকতলা, রাজাবাজার অথবা মহাত্মা গাঁধী রোড ধরে যাতায়াত করতে হবে। মৌলালি থেকে রাজাবাজারের দিকে যাওয়া গাড়িগুলি ধর্মতলা হয়ে যাবে।

    এই চারটি দিন এপিসি রোড, এমজি রোড, কলেজ স্ট্রিট, বিধান সরণি, রফি আহমেদ কিদওয়াই রোড, লেনিন সরণিতে ট্রাম চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ। এদিকে, শিয়ালদহের দক্ষিণ দিক থেকে আসা গাড়িগুলি উড়ালপুলের একাংশ দিয়ে বেলেঘাটা রোডে এগিয়ে যাবে। আবার মৌলালি থেকে এসএন ব্যানার্জি রোড হয়ে চিত্তরঞ্জন অ্যাভিনিউ দিয়েও বেশকিছু গাড়ি ঘোরানো হবে।

    ব্রিজ বন্ধের জন্য রাস্তার চাপ হাল্কা করতে, আমহার্স্ট স্ট্রিট, বিবি গাঙ্গুলি স্ট্রিট, কলেজ স্ট্রিট, নির্মলচন্দ্র স্ট্রিট, এসএন ব্যানার্জি রোড, ক্রিক রো ও মহাত্মা গান্ধী রোড বরবার দু’পাশে থাকা পার্কিং বন্ধ থাকবে এই চারটে দিন। একমুখী রাস্তা হবে, আমহার্স্ট স্ট্রিট, বিবি গাঙ্গুলি স্ট্রিট, কলেজ স্ট্রিট, নির্মলচন্দ্র স্ট্রিট ও বিধান সরণি। শুধুমাত্র জরুরি পরিষেবা অর্থাত্‍ অ্যাম্বুল্যান্স ও দমকলের গাড়ির উড়ালপুল দিয়ে এই চারটি যাতায়ত করতে পারবে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments